জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টন টেস্টের যাবতীয় লাইমলাইট কেড়ে নিয়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এক সময়ে ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল টিম ইন্ডিয়া। ১৫০-র মধ্যে ভারতের প্রথম ইনিংস গুটিয়ে যাওয়ার প্রবল সম্ভাবনাও তৈরি হয়েছিল, আর ঠিক তখনই ত্রাতার ভূমিকায় উত্তীর্ণ হয়েছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। ১১১ বলে ১৪৬ রানের লড়াকু ইনিংস খেলে ভারতকে অক্সিজেন দেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথম দিনের শেষে পন্থ সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। ভারতের ভাইস-ক্যাপ্টেন এই ইনিংসের জন্য ধন্যবাদ দেন ছোটবেলার প্রয়াত কোচ তারক সিনহাকে। পন্থ বলেন, "তারক স্য়ার আমাকে বলতেন, আমার মধ্যে বল চালিয়ে খেলার ক্ষমতা রয়েছে। কিন্তু আমাকে ডিফেন্সের ওপর ফোকাস করতে হবে। এই কথা শোনার পর থেকেই আমি ডিফেন্স নিয়ে কাজ করে যাচ্ছি। টেস্ট ক্রিকেটে ডিফেন্স করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সব বল চালিয়ে খেলা যায় না, আবার সব বল ডিফেন্স করা যায় না। বল বুঝে বল খেলার চেষ্টা করছি আমি।" 


ইংরেজ বোলারদের চোখে চোখ রেখে বুক চিতিয়ে ব্যাট করলেন পন্থ। ভয়ডরহীন ক্রিকেটের যেন ব্র্যান্ড অ্যাম্বাসডর তিনি। পন্থ শুধুই অসাধারণ সেঞ্চুরি করলেন না। ষষ্ঠ উইকেটে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) সঙ্গে জুটি বেঁধে ২২২ রান তুললেন স্কোরবোর্ডে। পন্থের বন্দনায় মুখরিত বাইশ গজ। সচিন তেন্ডুলকর থেকে শুরু করে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো মহারথীরা ভূয়সী প্রশংসা করেছেন তাঁর।


আরও পড়ুন: Dhoni-Pant: ধোনির দখলে বিগত ১৭ বছর ছিল এই অনন্য রেকর্ড! নিজের নামে লিখিয়ে নিলেন পন্থ


আরও পড়ুনRishabh Pant, ENG vs IND: পন্থের শতরান, জাদেজার লড়াকু ব্যাটিং, কামব্যাক করল ভারত


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)