জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের স্টার ক্রিকেটার ঋষভ পন্থ (Rishabh Pant) মর্মান্তিক গাড়ি দুর্ঘটনার শিকার হয়ে বরাত জোরে বেঁচে গিয়েছেন। যাকে বলে একেবারে 'ন্যারো এসকেপ'! শুক্রবার ভোর রাতে টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার-ব্যাটার নিজেই গাড়ি চালিয়ে বাড়ি ফিরছিলেন। প্রবল গতিতে তাঁর গাড়ি এসে ধাক্কা মারে ডিভাইডারে। এরপরেই ঋষভের গাড়িতে আগুন ধরে যায়। ঋষভ নিজেই গাড়ির উইন্ডস্ক্রিন ভেঙে বেরিয়ে আসেন। যদি না বেরিয়ে আসতে পারতেন, তাহলে আরও মারাত্মক কিছুই ঘটে যেতে পারত। দুর্ঘটনার কবলে পড়ে ঋষভ এখন দেহরাদুনের হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিয়েছে উত্তরাখণ্ড সরকার। এখন প্রশ্ন কেমন আছেন ঋষভ?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঋষভের চোখের উপর, হাঁটুতে ও পিঠে চোট রয়েছে। তাঁর মেরুদণ্ড ও মস্তিষ্কের এমআরআই রিপোর্ট একদম স্বাভাবিক রয়েছে। মুখের চোটের জন্য প্লাস্টিক সার্জারিও করা হয়েছে ঋষভের। ঋষভের হাঁটু এবং গোড়ালি ফুলে রয়েছে। তার সঙ্গেই রয়েছে ব্যথা। ফলে আর এমআরআই করা সম্ভব হয়নি। আগামিকাল তা করা হবে। ডাক্তাররা মনে করছেন ঋষভের ডান হাঁটু ও গোড়ালির লিগামেন্টে চোট লেগেছে। এদিন সন্ধ্যায় প্রকাশিত ঋষভের মেডিক্যাল বুলেটিনে সাফ লিখে দেওয়া হয়েছে যে, ঋষভের অবস্থা স্থিতিশীল। মনে করা হচ্ছে ঋষভ গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন। ঋষভের চোখের উপর, হাঁটুতে ও পিঠে চোট রয়েছে। দুর্ঘটনার পর গাড়িটি আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। গাড়িটির এখন তদন্ত হবে। দেখা হবে যে আদৌ গাড়ির নিরাপত্তা ব্যবস্থা কাজ করেছিল কিনা!


আরও পড়ুনExclusive, Rishabh Pant Car Accident: চোট সারিয়ে কবে মাঠে ফিরবেন পন্থ? কী বলছেন শল্যচিকিৎসক শান্তিরঞ্জন দাশগুপ্ত?


আগামী জানুয়ারি মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। চোটের জন্যই ঋষভ এই সিরিজে নেই। তারওপর এদিন ঘটে গিয়েছে মহাবিপত্তি। আগামী ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ ভারতের। দুর্ঘটনা না ঘটলে ঋষভ ছুটতেন বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে। সেখানেই তাঁর স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং চলত। বাংলাদেশের মাটিতে সদ্যসমাপ্ত দুই ম্যাচের টেস্ট সিরিজে শেষবার খেলেছেন ঋষভ। ভারত ২-০ হারায় বাংলাদেশকে। ঋষভের হাত থেকে ৯৩ রানের ম্যাচ বাঁচানো ইনিংস এসেছিল মীরপুরে। এখন দেখার ঋষভ কত তাড়াতাড়ি ফিট হয়ে ওঠেন। ঋষভের চোট নিয়ে বিখ্যাত শল্যচিকিৎসক শান্তিরঞ্জন দাশগুপ্তের সঙ্গে কথা বলেছে জি ২৪ ঘণ্টা ডিজিটাল। এই প্রতিবেদনের সঙ্গেই সেই রিপোর্ট জুড়ে দেওয়া রয়েছে। চোখ বুলিয়ে নিতে পারেন। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)