নিজস্ব প্রতিবেদন : একেবারে বাচ্চাদের মতো ভুল করে বসলেন। এমনিতেই গত কয়েকদিন ধরে পারফরম্যান্সের বিচারে বেশ পিছিয়ে রয়েছেন ঋষভ পন্থ। অনেকেই বলছেন, কিপার হিসাবে ধোনিকে নকল করতে গিয়েই সমস্যায় পড়ছেন পন্থ। এমনকী ব্যাট হাতে নেমেও বারবার ছোট ছোট ভুলের খেসারত দিতে হচ্ছে তাঁকে। ধৈর্য্য ধরে ব্যাটিং করতে পারছেন না ধোনির উত্তরসূরি। ফলে সমালোচনার শিকার হতে হচ্ছে তাঁকে। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচেও পন্থের কিপিং নিয়ে প্রশ্ন উঠল। এবার তিনি একেবারে বাচ্চাদের মতো ভুল করে স্টাম্পিং-এর সহজ সুযোগ ফস্কালেন। যার জেরে সমর্থকদের অনেকেই সঞ্জু স্যামসনকে কিপিং করানোর দাবি তুললেন। রাজকোটে টসে জিতে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাপ্টেন রোহিত শর্মা। বাংলাদেশের লিটন দাস ও মহম্মদ নঈম সমঝে-বুঝে খেলতে থাকেন। কিন্তু দলগত ৬০ রানের মাথায় আউট হন লিটন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ছয় নম্বর ওভারে স্টাম্পিং-এর সহজ সুযোগ ফস্কান পন্থ। পন্থকে ধোনির উত্তরসূরি বলা হচ্ছে। ভারতের নির্বাচকদের মুখেও পন্থের সম্পর্কে একই সুর শোনা গিয়েছে। কোচ রবি শাস্ত্রীও বলেছেন, পন্থ কিছুটা সময় পেলে নিজেকে প্রস্তুত করে ফেলবেন! তবে তিনি একের পর এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছেন না। কখনও ব্যাটসম্যান পন্থকে নিয়ে প্রশ্ন উঠছে। কখনও আবার কিপার পন্থকে সমালোচনা হজম করতে হচ্ছে। কিন্তু দুই ক্ষেত্রেই আহামরি কিছু করে দেখাতে পারছেন না পন্থ। একে তো ধোনির জুতোয় পা গলানোর কাজটা সহজ নয়। কারণ কিপিংয়ের দিক থেকে বিচার করলে ধোনি যেন আলাদা একটা বেঞ্চমার্ক করে দিয়েছেন। সেই উচ্চতায় নিজেকে নিয়ে যেতে না পারলে পন্থের রাস্তা আরও কঠিন হয়ে উঠতে পারে। তার উপর এভাবে একের পর এক ছোট ছোট ভুলের খেসারতও তাঁকে দিতে হতে পারে।


আরও পড়ুন-  প্রায় সাড়ে সাত ফুট লম্বা ক্রিকেটার! চমক দিতে তৈরি পাকিস্তান



প্রথমে ব্যাটিং করে বাংলাদেশ ছয় উইকেট হারিয়ে ১৫৩ রান তুলেছে। বাংলাদেশের কোনও ব্যাটসম্যান তেমন বড় ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ স্কোর মহম্মদ নঈমের। ৩৬। যুজবেন্দ্র চাহাল একই ওভারে দুটি উইকেট পেয়েছেন।