জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-বাংলাদেশ (IND vs BAN) দু' ম্যাচের টেস্ট সিরিজ এখন অতীত। রোহিত শর্মার (Rohit Sharma) বাংলাদেশকে দুরমুশ করে হোয়াইটওয়াশ করেছে ভারত। আগামিকাল থেকে শুরু দুই দেশের তিন ম্য়াচের টি-২০আই সিরিজ। গোয়ালিয়রে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) দল মুখোমুখি হচ্ছে নাজমুল হোসেন শান্তদের বিরুদ্ধে। ভারতকে টি-২০ বিশ্বকাপ জিতিয়েই, দেশের জার্সিতে কুড়ি ওভারের সংস্করণ থেকে অবসর নেন রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি এখন টেস্ট ও ওডিআই ক্যাপ্টেন। ভারতের নতুন টি-২০ অধিনায়কের নাম সূর্যকুমার। তবে দেশের জার্সিতে রোহিতের অভাব অনুভব করছেন বহু ভারতীয় অনুরাগই। তেমনই এক পাপারাৎজিও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ২৭ বছরের উপোসি মুম্বইয়ের ১৫ নম্বর ইরানি, ঘরোয়া ক্রিকেটে চলে এল ৬২ নম্বর ট্রফি!



সম্প্রতি রোহিতের বিমানবন্দরে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে হিটম্য়ানকে দেখে এক ছবিশিকারি বলেন, 'দাদা টি২০আই-তে আপনাকে খুব মিস করছি'! যা শুনে রোহিত সঙ্গে সঙ্গে স্রেফ এককথায় বলেন, 'বাস হো গয়া ইয়ার'! বাংলায় যার ভাবার্থ করলে দাঁড়ায়, 'আমি এই ফরম্য়াট অনেক খেলে ফেলেছি।' ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়ায়। রোহিত কাপ জিতে সাংবাদিকদের চমকে দিয়ে বলেছিলেন, 'আমি দেশের জার্সিতে শেষ টি-২০ ম্য়াচ খেলে ফেললাম। এই ফরম্য়াটকে গুডবাই বলার জন্য় এর চেয়ে ভালো সময় হতে পারত না। প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। টি-২০-র হাত ধরেই ভারতের হয়ে আমার অভিষেক। ভীষণ ভাবে এই কাপটা জিততে চেয়েছিলাম। শব্দে প্রকাশ করতে পারব না এই আনন্দ। আমার জন্য় খুব আবেগঘন মুহূর্ত। জীবনে মরিয়া হয়ে এই খেতাব চেয়েছিলাম। আজ খুশি যে ফিনিশিং লাইন পার করতে পেরেছি।' রোহিত সম্প্রতি এক সাক্ষাত্‍কারেও বলেছেন যে, আগামী প্রজন্মকে জায়গা করে দেওয়ার কারণেই এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন। টি-২০ বিশ্বকাপের পর শুধু রোহিতই নন, বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজাও জানিয়ে দিয়েছিলেন যে, তাঁদেরও আর দেশের জার্সিতে কুড়ি ওভারের ক্রিকেটে দেখা যাবে না।


১৯ সেপ্টেম্বর ২০০৭, ইংল্য়ান্ডের বিরুদ্ধে রোহিতের দেশের জার্সিতে কুড়ি ওভারের ক্রিকেটে অভিষেক। যদিও সেদিন রোহিত ব্য়াট করার সুযোগ পাননি।  ২৯ জুন ২০২৪, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক টি-২০ ম্য়াচ খেললেন। ৫ বলে ৯ রান করে রোহিত আউট হলেন শেষ টি-২০আই ম্য়াচে। দেশের হয়ে ১৫৯টি টি-২০ ম্য়াচে বিরাট করেছেন ৪২৩১ রান করেছেন। পাঁচটি সেঞ্চুরি ও ৩২টি অর্ধ-শতরান আছে তাঁর। সর্বাধিক ইনিংস অপরাজিত ১২১ রানের। এই ফরম্য়াটে তিনি হাত ঘুরিয়ে নিয়েছেন এক উইকেটও। ১৭ বছরের টি২০আই কেরিয়ার ঠিক এমনই।


আরও পড়ুন: কেন সূর্য অধিনায়ক! সিরিজ শুরুর আগেই ফুঁসছেন বিশ্বকাপ জয়ী সিনিয়র, বিবৃতিতে তুলকালাম


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)