নিজস্ব প্রতিবেদন: চোটের জন্য আইপিএলের শেষ কয়েকটা ম্যাচ খেলতে পারেননি মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা। এদিকে অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচনে বসে নির্বাচকরাও তিন ফরম্যাটেই রোহিত শর্মাকে দলে রাখেননি। এই নিয়ে বিতর্কের সূত্রপাত। বোর্ডের বিরুদ্ধে তির্যক মন্তব্য উড়ে এসেছে সোশ্যাল মিডিয়ায়। এসব বিতর্কের মাঝেই মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে লিগের গুরুত্বহীন ম্যাচে মাঠে নেমে পড়লেন রোহিত শর্মা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে মঙ্গলবারই বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানান,"রোহিতের নিশ্চয়ই চোট রয়েছে। না হলে ওর মতো ক্রিকেটারকে কেন বাইরে রাখা হবে? চোট লাগার পর তো আর ম্যাচ খেলেনি। আমরা চাই ও সুস্থ হয়ে উঠুক। বোর্ডের মেডিকেল টিম পর্যবেক্ষণ করছে। রোহিত সুস্থ হয়ে উঠলে অবশ্যই খেলবে। তখন ওকে টিমে নিয়ে নেওয়া হবে।"


এদিকে অস্ট্রেলিয়াগামী ভারতীয় দলে সুযোগ না পাওয়া রোহিত শর্মাকে মুম্বই ইন্ডিয়ানসের নেটে বারবার ব্যাটিং করতে দেখা যায়। রোহিতকে নেটেও ব্যাটিং করতে নিষেধ করেন সৌরভ। তাঁর মতে, "হ্যামস্ট্রিংয়ের চোট খুব মারাত্মক। আবার ফিরে আসতে পারে যে কোনও সময়ে। তাই ঝুঁকি নেওয়া ঠিক নয়। আবার যদি প্র্যাকটিস করতে গিয়ে রোহিতের চোট লাগে, তাহলে ফিরে আসতে আরও সময় লাগবে। রোহিত নিজে এত বছর খেলছে কোন সময় কি করতে হবে সবচেয়ে ভালো ও  নিজেই জানে।" তখন অবশ্য সৌরভ গাঙ্গুলি জানতেন না রোহিত রাতেই গুরুত্বহীন ম্যাচে মাঠে নামবেন।


সৌরভের এই পরামর্শের পরেও ম্যাচ খেলতে নামেন রোহিত শর্মা। আর মঙ্গলবার টসের সময় ধারাভাষ্যকার মুরলী কার্তিক রোহিতকে জিজ্ঞাসা করেন, "এভরিথিং ফিট এন্ড ফাইন উইথ ইউ?" চওড়া হাসিতে উত্তর দেন, "হ্যাঁ সেরকমই তো মনে হচ্ছে।" রোহিত খেলতে নামার পর অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এনিয়ে কোনও মন্তব্য এখন পর্যন্ত করা হয়নি।



আরও পড়ুন - মস্তিষ্কে অস্ত্রোপচার মারাদোনার, কেমন আছেন ফুটবলের রাজপুত্র?