জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে নেমে পড়েছিল তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলতে (India vs Sri Lanka)। তবে ওয়ানডে সিরিজ দ্বীপরাষ্ট্রে রেখেই আসতে হয় রোহিত শর্মাদের (Rohit Sharma)। ১৯৯৭ সালে অর্জুনা রণতুঙ্গার টিম সচিন তেন্ডুলকরের ভারতকে ৩-০ হোয়াইটওয়াশ করেছিল। তার ২৭ বছর পর ফের ভারত সিরিজ খোয়াল শ্রীলঙ্কার কাছে। আর এরপরেই গৌতম গম্ভীরের (Gautam Gambhir) বিস্তর সমালোচনা শুরু হয়ে যায়। তবে আপাতত শ্রীলঙ্কার লজ্জা থেকেই শিক্ষা নিয়ে আরও কড়া হলেন হেডমাস্টার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: শীতের শহরে ইডেনে ইংরেজ দ্বৈরথ, ভারত সফরে তিন দুর্দান্ত দেশ, জানিয়ে দিল বিসিসিআই


আপাতত ভারতের নিয়মিত দলের ক্রিকেটারদের সামনে কোনওরকমের ক্রিকেট নেই। ৪২ দিনের বিরল এবং লম্বা ছুটি পেয়েছে টিম ইন্ডিয়া। তবে ছুটিকে আর ছুটি থাকতে দিচ্ছেন না গৌতম গম্ভীর। পুরো টিমকেই তিনি নামিয়ে দিচ্ছেন ঘরোয়া ক্রিকেটে। ভারতের পরবর্তী অ্যাসাইনমেন্ট বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ। ভারত প্রথমে পদ্মাাপারের দেশকে আমন্ত্রণ জানাচ্ছে জোড়া টেস্ট ও তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলার জন্য়। সেপ্টেম্বর-অক্টোবর জুড়ে ভারত-বাংলাদেশ। বাংলাদেশ ফিরে গেলে আসছে কিউয়িরা। খেলা অক্টোবর-নভেম্বর জুড়ে। তিন টেস্ট খেলবে ভারত-নিউ জিল্য়ান্ড। আগামী বছরের প্রথম মাসেই আসছেন ব্রিটিশরা। রোহিত শর্মাদের সঙ্গে তাঁরা পাঁচটি টি-২০ ও তিনটি ওয়ানডে খেলবে। খেলা চলবে জানুয়ারি-ফেব্রুয়ারি উইন্ডো জুড়ে। বোঝাই যাচ্ছে ঠাসা সূচি ভারতের সামনে। চার মাসের মধ্য়ে ভারত ১০টি টেস্ট খেলবে। 


আর কাল বিলম্ব নয়, একেবারে কোমর বেঁধে নেমে পড়েছেন গম্ভীর। আগামী ৫ থেকে ২২ সেপ্টেম্বর চলবে দলীপ ট্রফি। এখানেই খেলবেন বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো তারকারাই! এমনটাই আপডেট চলে এল। শুধু বিরাট-রোহিতই নন, শুভমন গিল, কেএল রাহুল, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব ও কুলদীপ যাদবকেও বলা হয়েছে দলীপে নেমে পড়তে। এবার দলীপে কোনও আঞ্চলিক নির্বাচক কমিটি নেই। অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটিই দলীপের দল বেছে নেবে। ইন্ডিয়া এ, বি, সি, ডি টিম করেই খেলানো হবে দেশের একাধিক প্রান্তে। আগেই জানা গিয়েছিল যে, টেস্ট টিমে খেলার যাঁরা দাবিদার, তাঁদের দলীপ খেলতেই হবে। তবে রোহিত, বিরাট এবং বুমরার জন্য় এই নিয়ম প্রযোজ্য় নয় বলেই জানা গিয়েছিল। তবে এখন জানা যাচ্ছে ছাড় শুধু পেয়েছেন বুমরাই। বাংলাদেশের বিরুদ্ধে খেলার আগে জাতীয় শিবির হবে বলেও খবর। 


আরও পড়ুন: হায় রে কপাল, রং উঠে যাচ্ছে পদকের! আর কী বা দেখার বাকি থাকতে পারে


 



 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)