নিজস্ব প্রতিবেদন: ডবলের ট্রিপল করে ইতিহাসে ভারত অধিনায়ক রোহিত শর্মা। মোহালিতে নিজের আন্তর্জাতিক কেরিয়ারের তিন নম্বর দ্বিশতরান করে ২২ গজে রোহিত ফিরিয়ে আনলেন 'বেসবল ক্রিকেটের' পুরনো ইতিহাস। সেবার ইতিহাসের সাক্ষ্মী ছিল 'ক্রিকেটের মক্কা' ইডেন গার্ডেন্স। এবার সেই একই ছবি দেখল মোহালি। শ্রীলঙ্কার বিরুদ্ধে এটা রোহিত শর্মার দ্বিতীয় দ্বিশতরান। পঞ্জাবের মোহালি স্টেডিয়ামে রোহিত শো-তে ঘুম ভাঙল শ্রীলঙ্কার। ১৫৩ বলে অপরাজিত ২০৮। ১৩টি চার ও ১২ টি ছয়ের ইনিংসে রোহিত বুঝিয়ে দিলেন ধরমশালার স্মৃতি ফিরছে না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- বিরাট প্রেমে 'মীরা' হয়েই থাকতে হল ড্যানিয়েলকে


মোহালিতে 'রোহিত রাজ' চলছিল প্রথম থেকেই। ওপেনিংয়ে দাপট ছিল গব্বরেরও। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে রান পেয়েছেন নবাগত শ্রেয়সও। ৫০ ওভারের শেষে চার উইকেট হারিয়ে ভারত ৩৯২। জিততে হলে অসাধ্য সাধন করেই ম্যাচে ফিরতে হবে থিরুমানে, পেরেরাদের। 


আরও পড়ুন- ম্যান্ডেলার আফ্রিকাই কি বিরাট কোহলির হানিমুন ডেস্টিনেশন?


একদিনের আন্তর্জাতিকে ২৬৪ রানের সর্বোচ্চ স্কোরের মালিক রোহিত শর্মা। ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধেই এই বিশ্বরেকর্ড করেছিলেন 'হিটম্যান'। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও একটি দ্বিশতরান রয়েছে ভারতীয় ক্রিকেট দলের ২৪তম অধিনায়কের। মোহালিতে নিজের রেকর্ড ভেঙে ডবলের ট্রিপল করে ইতিহাস গড়লেন 'হিটম্যান'। এখন তিনিই পৃথিবীর একমাত্র ক্যাপ্টেন যিনি ওয়ানডেতে দ্বিশতরান করেলেন। 



উল্লেখ্য, রোহিত শর্মা ছাড়া দ্বিশতরানের রেকর্ড রয়েছে মাস্টার ব্লাস্টার সচিন রমেশ তেন্ডুলকরের এবং 'নজফগড়ের নবাব' বীরেন্দ্র সেহবাগের। বিশ্ব ক্রিকেটে একদিনের আন্তর্জাতিকে প্রথম দ্বিশতরান এসেছিল সচিনের ব্যাট থেকেই, সেদিন প্রতিপক্ষ ছিল দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১৯ করে সেই রেকর্ড ভেঙেছিলেন সেহবাগ। আর সেহবাগের রেকর্ড ভেঙে এক্ষেত্রে বিশ্বের সর্বোচ্চ স্কোরের মালিক হলেন রোহিত।