নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মার ব্যাটে ভর করে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে ৭ উইকেটে জিতল ভারত। একই সঙ্গে ৩ ম্যাচের সিরিজ ২-১-এ জিতে নিল কোহলির ছেলেরা। এই প্রথম ইংল্যান্ডের মাটিতে কোনও টি-২০ সিরিজ জিতল টিম ইন্ডিয়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার ব্রিস্টলে টসে জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠান বিরাট কোহলি। তবে তাতে বিশেষ সুবিধা হয়নি। চেনা মাঠে শক্ত ভিতের ওপর ইংল্যান্ডকে দাঁড় করান দুই ওপেনার জেসন রয় ও জোস বটলার। ৭.৫ ওভারে যখন বটলার আউট হন ততক্ষণে স্কোরবোর্ডে ৯৪ রান যোগ করে ফেলেছে জুটি। ঝোড়ো ইনিংস খেলেন জেসন রয়ও। ৩১ বলে ৬৭ রান করেন তিনি। এর পর ইনিংসের হাল ধরেন হেলস। ২৪ বলে ৩০ রান করেন তিনি। ১৪ বলে ২৫ রানের ইনিংস খেলে নজর কাড়েন বেয়ারস্ট্রো। ২০ ওভারের শেষে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রান করে ইংল্যান্ড। ভারতের হয়ে ৪ ওভার হাত ঘুরিয়ে ৪ উইকেট তোলেন হার্দিক পান্ডিয়া। 


দ্বিতীয় ভারতীয় হিসাবে বিশ্বের সর্বোচ্চ আগ্নেয়গিরি জয় করলেন সত্যরূপ সিদ্ধান্ত


ব্যাট করতে নেমে প্রথমেই শিখর ধওয়ানের উইকেট হারায় ভারত। ৫ রান করেন তিনি। বিশেষ সুবিধা করতে পারেননি লোকেশ রাহুলও ১০ বলে ১৯ রান করেন লোকেশ। এর পর ব্যাট হাতে নামেন ক্যাপ্টেন কোহলি। রোহিত শর্মার সঙ্গে তাঁর জুটিতে যোগ হয় ৮৯ রান। ভারতের ইনিংসের ১৫তম ওভারে ২৯ বলে ৪৩ রান করে ক্রিস জর্ডনের বলে কট অ্যান্ড বোল্ড হন কোহলি।  বল হাতে কামাল করার পর এদিন ব্যাটেও বাজিমাত করেন হার্দিক পান্ডিয়া। কোহলির পর নেমে ১৪ বলে ৩৩ রানের ইনিংস খেলে দলকে জয়স্পর্শ করান তিনিই। অপরপাশে যদিও সমানে চালিয়ে খেলে নিজের শতরান পূর্ণ করেন আরেক ওপেনার রোহিত শর্মা। ৫৬ বলে ১০০ রান করে অপারজিত থাকেন তিনি।