নিজস্ব প্রতিবেদন: ভুয়ো কাগজপত্র এবং জাল পাসপোর্ট নিয়ে প্রবেশের অপরাধে ৩২ দিন কারাবাস এবং প্রায় সাড়ে চার মাস গৃহবন্দি অবস্থায় প্যারাগুয়েতে ছিলেন বিশ্বকাপজয়ী ব্রাজিলীয় কিংবদন্তি রোনাল্ডিনহো। অবশেষে দেশে ফেরার অনুমতি মিলল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৬ মার্চ একটি চ্যারিটি ইভেন্টে যোগ দেওয়ার জন্য প্যারাগুয়ে গিয়েছিলেন রোনাল্ডিনহো এবং তাঁর ভাই রবের্তো। কিন্তু প্যারাগুয়ের বিমানবন্দরে দেখা যায় তাঁদের সঙ্গে থাকা পাসপোর্ট এবং অন্যান্য কাগজপত্র সব ভুয়ো। সঙ্গে সঙ্গে দুজনকে আটক করা হয়। পরে আদালতের রায়ে ছয় মাসের শাস্তি হয় রোনাল্ডিনহো এবং  তাঁর ভাইয়ের। ৩২ দিন কারাগারে ছিলেন। সেখানেই কেটেছে ৪০তম জন্মদিন। ৮ এপ্রিল ১৩ লাখ পাউন্ড খরচ করে কারামুক্ত হন দুই ভাই। এরপর প্যারাগুয়ের একটি বিলাসবহুল হোটেলে বাকি দিনগুলো গৃহবন্দি অবস্থায় ছিলেন।


যদিও ব্রাজিলিয়ানদের প্যারাগুয়েতে ঢোকার জন্য পাসপোর্টের প্রয়োজন হয়না। তারপরেও কেন জাল পাসপোর্ট নিয়ে সে দেশে প্রবেশ করেছিলেন রোনাল্ডিনহো! তার কোনও সদুত্তর পাওয়া যায়নি। যদিও তাদের দাবি প্যারাগুয়েতে প্রবেশ করার সময় তাদের হাতে নাকি জোর করেই সমস্ত কাগজপত্র ধরিয়ে দেওয়া হয়।


তবে দেশে ফিরলেও আগামী ২৪ মাস ব্রাজিল ছেড়ে কোথাও যেতে পারবেন না রবের্তো। এই সময়ের মধ্যে নিয়মিত রিও ডি জেনেরিওতে হাজিরা দিতে হবে তাঁকে। যদিও পুরোপুরি দায়মুক্ত রোনাল্ডিনহো।


 


আরও পড়ুন - করোনা আক্রান্ত বোল্টের বার্থ ডে পার্টিতে ছিলেন, কোভিড টেস্ট হল গেইলের