নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের জেরে দেশের অ্যামেচার ফুটবলকে ক্ষতির মুখ থেকে বাঁচাতে এগিয়ে এল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সহ গোটা পর্তুগাল দল। ২০২০ সালে ইউরো কাপে কোয়ালিফাই করার জন্য বোনাস পেয়েছিলেন পর্তুগাল দলের ফুটবলাররা। সেই বোনাসের অর্ধেক অংশটাই অ্যামেচার ক্লাবদের সাহায্যার্থে দেবেন রোনাল্ডোরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেশের অ্যামেচার ক্লাবগুলির আর্থিক সাহায্যের জন্য একটা ফান্ড তৈরি করেছে পর্তুগাল ফুটবল ফেডারেশন। সেই ফান্ডে রোনাল্ডোদের দেওয়া অর্থ জমা পড়বে। দলের ফুটবলারদের আর্থিক সাহায্যের পর মনে করা হচ্ছে ফান্ডে প্রায় পাঁচ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করা যাবে।


বিশ্বজুড়ে লকডাউনের পর গতসপ্তাহেই অ্যামেচার মরশুম বাতিল করে দিয়েছে পর্তুগাল ফুটবল ফেডারেশন। এবছর কোনও চ্যাম্পিয়ন ছাড়াই শেষ করা হয়েছে মরশুমকে। এবছর কোনও দলের প্রোমোশন কিংবা অবনমনও হবে না। নতুন মরশুম কবে শুরু হবে সেব্যাপারে পর্তুগালের ফেডারেশনের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।


২০১৬ সালে ফ্রান্সকে হারিয়ে ইউরোপ সেরা হয়েছিল রোনাল্ডোর পর্তুগাল।খেতাব ধরে রাখতে আরও একবছর অপেক্ষা করতে হবে পর্তুগাল ফুটবল দলকে। কারণ করোনার জেরে একবছর পিছিয়ে দেওয়া হয়েছে ইউরো কাপ।



আরও পড়ুন - ডি ভিলিয়ার্সের আন্তর্জতিক ক্রিকেটে ফেরার পথে কাঁটা করোনা