নিজস্ব প্রতিবেদন : আইপিএলের প্লে-অফের লড়াই থেকে আগেই ছিটকে গিয়েছিল বিরাট কোহলির দল। কিন্তু ঘরের মাঠে শেষ ম্যাচ খেলতে নামার আগে বিরাট কোহলি এবং এবি ডিভিলিয়ার্স আরসিবি ফ্যানদের উদ্যেশ্যে একটা বার্তা দিয়েছিলেন সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নেওয়ার পাশাপাশি জয় দিয়েই ম্যাচ শেষ করার কথা বলেছিলেন। বিরাট-এবিডির হয়ে সেই কাজটাই করলেন হিটমায়ার ও গুরকীরত্ সিং। ৪ উইকেটে জিতে ২০১৯ সালের আইপিএল শেষ করল বেঙ্গালুরু।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



অবশেষে শেষ ম্যাচে এসে টস জিতলেন বিরাট কোহলি। টস জিতে প্রথমে হায়দরাবাদকে ব্যাটিং করতে পাঠান তিনি। শুরুটা অবশ্য ভালোই করেছিলেন দুই ওপেনার ঋদ্ধিমান সাহা (২০) এবং মার্টিন গাপটিল(৩০)। দ্রুত ফিরলেন মনীশ পাণ্ডে (৯)। তবে অধিনায়ক কেন উইলিয়ামসন শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলকে বড় রান তুলতে সাহায্য করেন। বিজয় শঙ্কর ১৮ বলে ২৭ রান করেন। আর উইলিয়ামসন ৪৩ বলে ৭০ রানে অপরাজিত থাকেন। বাকিরা অবশ্য তেমন কেউ আর রান করতে পারেননি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে হায়দরাবাদ। বেঙ্গালুরুর হয়ে ৩টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ২টি উইকেট নেন নভদীপ সাইনি।


 



১৭৬ রানের টার্গেট চেজ করতে নেমে শুরুতেই পার্থিব প্যাটেল(০), বিরাট কোহলি(১৬) এবং এবি ডিভিলিয়ার্স(১) প্যাভিলিয়নে ফিরে যান। এরপর শিমরন হিটমায়ার এবং গুরকীরত্ সিং জুটি বেঙ্গালুরুকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন। শুধু তাই নয় তাদের ১৪৪ রানের পার্টনারশিপ জয়ের ভিত গড়ে দেয় আরসিবি-র। ৪৭ বলে ৭৫ রান করে আউট হলেন শিমরন হিটমায়ার। ৪৮ বলে ৬৫ রান করে ফিরলেন গুরকীরত্ সিং।চার বল বাকি থাকতে চার উইকেটে ম্যাচ জিতে নেয় আরসিবি। ৩টি উইকেট নেন খলিল আহমেদ। ২টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার।    


আরও পড়ুন - IPL 2019, DCvRR: ইশান্ত-অমিত-পন্থের দাপটে জয় দিল্লির, প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল রাজস্থান