নিজস্ব প্রতিবেদন:  বার্লিনে লরিয়াস স্পোর্টস অ্যাওয়ার্ডের মঞ্চে বাজিমাত সচিন তেন্ডুলকরের। দুই দশকের সেরা ক্রীড়া মুহুর্তের পুরস্কার জিতে নিয়েছেন মাস্টার ব্লাস্টার। পুরস্কার হাতে নিয়ে আবেগাপ্লুত সচিন মঞ্চেই স্মরণ করলেন দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রনায়ক নেলসন ম্যান্ডেলাকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১১ সালে বিশ্বকাপ জয়ের পর সচিনকে নিয়ে করা কোহলিদের ভিক্টট্রি ল্যাপ গত দুই দশকের সেরা মুহুর্ত হিসাবে বিবেচিত হল লরিয়াস স্পোর্টস অ্যাওয়ার্ডের মঞ্চে। প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়ার হাত থেকে এই পুরস্কার নিয়ে সম্মানিত সচিন তেন্ডুলকর। সেখানেই বিশ্বকাপ জয়ের সেই মুহূর্তের কথা বলতে বলতেই সচিনের কথায় উঠে এল ম্য়ান্ডেলার কথা।



এ প্রসঙ্গে তিনি বলেন," আমার সুযোগ হয়েছিল দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার সঙ্গে সাক্ষাত্ করার। তখন আমার ছিল মাত্র ১৯ বছর।  তাঁর পরিশ্রম কখনও তাঁর নেতৃত্বকে প্রভাবিত করেনি। তিনি আমাদের অনেক কথাই বলেছিলেন সেদিন। তবে সবার মধ্যে যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে আমার মনে আছে, তা হল একমাত্র স্পোর্টস এরই সেই ক্ষমতা রয়েছে যে সকলকে একসূত্রে গাঁথতে পারে। "  


আরও পড়ুন - ২০১১ বিশ্বকাপ জয়ের পর সচিনকে নিয়ে 'ল্যাপ অফ অনার'- দুই দশকের সেরা মুহূর্তের জন্য লরিয়াস পুরস্কার জিতে নিলেন মাস্টার ব্লাস্টার