নিজস্ব প্রতিবেদন :  চিন থেকে ছড়ানো ভাইরাস ভারতেও থাবা বসিয়েছে। ইতিমধ্যে এদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১। আর তাই দ্রুত ছড়াচ্ছে করোনার আতঙ্ক। স্বাস্থ্য সচেতনতায় প্রশাসনিকভাবেই বিভিন্ন ধরনের সতর্কবার্তা দেওয়া হচ্ছে। আর তাই এবার করোনাভাইরাস থেকে বাঁচতে কীভাবে হাত ধুতে হবে শিখিয়ে দিলেন সচিন তেন্ডুলকর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০ সেকেন্ডের একটি ভিডিওতে সচিন দেখালেন, কীভাবে হাত ধুলে সংক্রমণ এড়ানো সম্ভব! বছরের প্রত্যেকদিন সঠিকভাবে হাত ধোঁয়ার পরামর্শ দিয়েছেন মাস্টার ব্লাস্টার। ইউনিসেফ-এর ইউনাইটেড নেশনস চিল্ড্রেনস ফান্ড-এ দায়িত্ব সামলান সচিন। তাই নিজের টুইটার হ্যান্ডেল থেকে সচেতনতামূলক ভিডিয়ো পোস্ট করলেন তিনি। সচিন বললেন, শুধু সাবান দিয়ে হাত ধুলেই হবে না। সঠিক পদ্ধতিতে হাত ধুতে হবে। 


আরও পড়ুন-  দেশ সবার আগে...। কোটি টাকার আইপিএল ছেড়ে গেলেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার



সচিন দেখালেন, অন্তত ২০ সেকেন্ড ধরে হাতে সাবান বা হ্যান্ড ওয়াশ রাখতে হবে। তার পর সঠিক পদ্ধতিতে কলের জলের তলায় হাত রেখে ধুয়ে ফেলতে হবে। গোটা প্রক্রিয়া নিজে হাতে করে দেখালেন সচিন। চিনের এই মারণ ভাইরাস ছড়িয়েছে ইরান, ইরাক, ইতালি, আমেরিকাতেও। তবে ভারতে এখনও সংক্রমণের মাত্রা কম। কিন্তু ইতিমধ্যে গোটা দেশে আতঙ্ক ছড়িয়েছে। প্রশাসনও বাড়তি সতর্কতা অবলম্বন করছে।