জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের একবার বাইশ গজের যুদ্ধে নামছেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। তবে এ বার তাঁর কাঁধে রয়েছে নেতৃত্বের ভার। আগামি ১০ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ (Road Safety World Series)। এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় 'ইন্ডিয়া লেজেন্ডস' (India Legends) দলের অধিনায়কত্ব করবেন 'মাস্টার ব্লাস্টার'। এই প্রতিযোগিতার প্রথম মরসুমেও 'গড অফ ক্রিকেট'-কে দেখা গিয়েছিল। গত বার সাত ম্যাচে দুটি অর্ধ শতরান করেছিলেন এই প্রবাদপ্রতিম। এ বার ২২ দিন ধরে পুরো দেশজুড়ে চলবে প্রাক্তনদের এই ক্রিকেট যুদ্ধ। কানপুরে আয়োজিত হবে প্রথম ম্যাচ। দুটি সেমি ফাইনাল ও ফাইনাল ১ অক্টোবর দেরাদুনের মাঠে খেলা হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Virat Kohli on Suryakumar Yadav, Asia Cup 2022 : 'শত্রুতা' ভুলে সূর্যের তেজকে নমস্কার জানালেন 'কিং কোহলি'


আরও পড়ুন: Kinchit Shah, Asia Cup 2022 : ভারতের বিরুদ্ধে হারলেও গ্যালারিতেই বান্ধবীকে প্রেম নিবেদন করলেন হংকং তারকা


ভারতের একঝাঁক প্রাক্তনদের সঙ্গে এ বার নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ অংশ নেবে। কেন্দ্র সরকারের পরিবহন দপ্তর প্রতি বছর এই প্রতিযোগিতাকে সাহায্য করে থাকে। এই বিষয়ে কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গড়করি বলেন, 'ক্রিকেটের মাধ্যমে কীভাবে মানুষের চেতনা বাড়ানো যায়, সেই জন্য এই প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে।' কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, 'আমার মতে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের মাধ্যমে সমাজের সর্বস্তরের মানুষ উপকৃত হবে।' 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)