নিজস্ব প্রতিবেদন: মেরি কমের (Mary Kom) পর বিশ্ব বক্সিং চ্যাম্পিয়ন (Women's World Boxing Championship) হয়েছেন নিখাত জারিন (Nikhat Zareen)। থাইল্যান্ডের জুতামাসকে ৫২ কেজি বিভাগে হারিয়েবছর পঁচিশের তেলেঙ্গার তরুণী সোনা জিতেছেন। পঞ্চম ভারতীয় মহিলা হিসাবে অনন্য নজির গড়া জারিন বলিউডের সুপারস্টার সলমন খানের (Salman Khan) বিরাট বক্ত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জারিন সোনা জেতার পর এক বেসরকারি টিভি চ্য়ানেলে সাক্ষাৎকার দিয়েছিলেন। সেখানে জারিন জানিয়ে দেন যে, তাঁর হৃদয় পর্দার 'সুলতান'-এর জন্য আলাদাই জায়গা রয়েছে। জারিন বলছেন, "আমি সলমন খানকে কখনও ভাই বলিনি। ও বাকিদের জন্য় ভাই। আমার কাছে জান। আমি সলমন খানের বিরাট ফ্যান। আমি অলিম্পিক্সে পদক জিততে চাই। তারপর মুম্বইতে গিয়ে সলমনের সঙ্গে দেখা করা আমার স্বপ্ন।" সলমন সেই সাক্ষাৎকারের অংশ টুইটারে তুলে ধরে জারিনকে শুভেচ্ছাও জানিয়েছেন সোনা জয়ের জন্য়। যা তুলে ধরে সলমনকে ধন্যবাদ জানিয়েছেন জারিন। তিনি লিখেছেন, সলমনের শুভেচ্ছাবার্তা তাঁর জয়কে আরও বিশেষ করে দিয়েছে।




তুরস্কের ইস্তানবুলে দিন দুয়েক আগে দেশের মুখ উজ্জ্বল করেছেন জারিন। এর আগে চারজন ভারতীয় মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন। তাঁরা হলেন, মেরি কম, সরিতা বিবি, জেনি আরএল এবং লেখা কেসি। অতীতে ২০১৯-এ রাশিয়াতে হয়েছিল বিশ্ব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপ (Women's World Boxing Championships)। সেই বছর একটি রূপো এবং তিনটি ব্রোঞ্জ জিতেছিল ভারত। এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৩৬টি মেডেল জিতেছে ভারত। রাশিয়া (৬০), চিনের (৫০) পর, তৃতীয় সবচেয়ে বেশি মেডেল প্রাপক ভারত। 


আরও পড়ুন: MS Dhoni: ধোনি ক্রিজে! আচমকাই ভক্ত ঢুকে পড়লেন মাঠের মধ্যে! বাকিটা ইতিহাস-Watch


আরও পড়ুনNikhat Zareen: বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের জয়জয়কার, সোনা জিতলেন নিখাত জারিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)