নিজস্ব প্রতিবেদন: ‘রাজা’র বিদায় হয়েছে। ‘রানি’ আছেন। এবং তিনি আছেন সমহিমায়।  দীর্ঘ সময় টেনিস কোর্টের বাইরে থাকার পর অস্ট্রেলিয়ান ওপেনে কামব্যাক। মা হওয়ার পর আবার কোর্টে ফিরলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেন জয় দিয়ে শুরু করলেন এবং পরপর জিতে কোয়ার্টার ফাইনালের রাস্তা পাকা করেছেন সেরেনা উইলিয়ামস। অস্ট্রেলিয়ান ওপেনের  ব্লু সার্কিটে যেন মায়াবী টেনিস খেলছেন এই মার্কিন তারকা ।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ছক্কা নয়, যেন গোল বাঁচালেন! ফের অবিশ্বাস্য ফিল্ডিং ম্য়াকুলামের


শনিবার ৩৭ বছরের এই কিংবদন্তী হারিয়ে দিলেন ১৮ বছরের প্রতিদ্বন্দ্বী ডায়নাকে। সেরেনা উইলিয়ামস জেতেন ৬-২, ৬-১ সেটে। ইউক্রেনের টেনিস তারকা ডায়নাকে তিন নম্বর সেট পর্যন্তও যেতে দেননি ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা। মেলবোর্ন পার্কে এটি সেরেনার ৮৪তম জয়। মার্কিন টেনিস তারকার অনুরাগীদের কাছে এই জয় ছিল একেবারেই প্রত্যাশিত। তবে ডায়নার লড়াইকেও কোনও ভাবেই ছোট করা যায় না।


আরও পড়ুন- অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে নাদাল, বিদায় ফেডেরার


প্রথমত সেরেনা উইলিয়ামসের মতো একজন কিংবদন্তীর বিরুদ্ধে কোর্টে নামা, সেটাও আবার অস্ট্রেলিয়ান ওপেনের মতো মঞ্চে, অনেক তারকা স্নায়ুর লড়াইয়েই হেরে যান। ডায়নার ক্ষেত্রে সেটা হয়নি। হারলেও তিনি লড়েই হেরেছেন।  দ্বিতীয় সেটে একটা সময় তো চোটও পান ডায়না। তাঁর ডান পায়ের গোড়ালি মুচকে যায়। তবুও ম্যাচ ছাড়েননি ডায়না। পায়ে ব্যান্ডেজ করেই বাকি ম্যাচটা খেলেন। তিনি জিততে পারেননি ঠিকই, তবে ডায়নার লড়াই মন জিতেছে দর্শকদের। এমনকি সেরেনা উইলিয়ামসেরও।


পরপর দুই সেট হেরে যখন প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন, তখন আর চোখের জল ধরে রাখতে পারেননি ইউক্রেনের তারকা। তিনি অঝোরে কাঁদতে শুরু করেন।  যা দেখার পর ডায়নার দিকে এগিয়ে আসেন সেরেনা উইলিয়ামস। জড়িয়ে ধরেন ডায়নাকে। এবং বলেন, “কেঁদো না, তুমি চমত্কার খেলেছ।” কোর্টে সেরেনার এই স্পোর্টসম্যানশিপ দেখে উচ্ছ্বসিত হয় দর্শকরাও। করতালিতে অভিবাদন জানান জয়ী ও পরাজিত, দুই প্রতিযোগীকেই।