জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ফুটবলে বুধ সকালেই বড় খবর হয়ে গিয়েছে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF) সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে যে, বিশ্বাস ভঙ্গের অভিযোগ সচিব পদ থেকে ছাঁটাই করা হল শাজি প্রভাকরণকে (Shaji Prabhakaran)। তাঁর পরিবর্তে অবিলম্বে অস্থায়ী ভাবে দায়িত্ব দেওয়া হচ্ছে ডেপুটি সচিব এম সত্যনারায়ণকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Glenn Maxwell | Cricket World Cup 2023: অজি নক্ষত্রের ধ্বংসলীলা, ভেঙে তছনছ সব রেকর্ড, রইল সম্পূর্ণ তালিকা



এআইএফএফ নেটমাধ্য়মে লিখেছে বিবৃতি দিয়ে লিখেছে, ' বিশ্বাস ভঙ্গের কারণে, সর্বভারতীয় ফুটবল ফেডারেশন অবিলম্বে ডক্টর শাজি প্রভাকরণকে তাঁর দায়িত্ব থেকে সরিয়ে দিল। এআইএফএফ-এর ডেপুটি সচিব এম সত্যনারায়ণকে অস্থায়ী ভাবে সচিবের দায়িত্ব দেওয়া হচ্ছে।'এআইএফএফ এক্সিকিউটিভ কমিটির চূড়ান্ত অনুমোদন নিয়েই সভাপতি কল্যাণ চৌবে সরিয়ে দিয়েছেন শাজিকে। আইএফএফ সহ-সভাপতি এনএ হ্য়ারিস সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন যে, সাজির কাজের পদ্ধতি নিয়ে  এআইএফএফ এক্সিকিউটিভ কমিটি একেবারেই খুশি ছিল না। তাই তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে কল্যাণ জানিয়েছেন, 'এআইএফএফ-এর সদস্যের মধ্যেই সাজির কার্যকারিতা নিয়ে অনেক ক্ষোভ ছিল, যা আমাদের বাধ্য করেছে তাঁর চুক্তি বাতিল করার জন্য়।'



দিন দুয়েক আগে সাজি তাঁর এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটার) লিখেছিলেন, 'আমাদের খেলার প্রতি সত থাকতে হবে। যখন আমাদের কাছে ক্ষমতা ও প্রভাব থাকে, তখন আমাদের দায়বদ্ধতা অনেক বেড়ে যায়। সেই দায়িত্ব ব্যক্তিগত স্বার্থ ছাড়াই আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার। কখনই ব্য়ক্তিগত স্বার্থকে মন এবং সিদ্ধান্তের উপর প্রভাব ফেলতে দিইনি। ফোকাস থাকুক ফুটবলের রূপান্তর ঘটিয়ে ভারতীয় ফুটবলকে গর্বিত করা। বড় মঞ্চে ভারতের উজ্জ্বল উপস্থিতির চেয়ে বড় তৃপ্তির কিছু হতেই পারে না।' 


সাজির এই বক্তব্য কোথাও যেন বুঝিয়ে দিচ্ছে যে, তিনি আগেই বুঝতে পেরেছিলেন যে ঠিক কী হতে চলেছে। সাজিকে নিয়ে যে এআইএফএফ অখুশি ছিল, সে কথা নতুন নয়। বছরখানেক আগে ফেডারেশনের দায়িত্ব নিয়েছিল নতুন কমিটি। কল্যাণের নেতৃত্বেই এই কমিটি কাজ করছে। কল্যাণের সঙ্গে সাজির বনিবানা হচ্ছিল না বলেও জানা যায়। আগামী বৃহস্পতিবার ফেডারেশনের বৈঠক রয়েছে। তার আগেই সচিবের কাছে বরখাস্তের চিঠি গেল। সাজির সঙ্গে যে এমনটা ঘটতে চলেছে, তা আগেই অনুমান করা হয়েছিল। কল্যাণ-শাজির জুটি বেঁধে ফেডারেশনের মসনদে এসেছিলেন। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই যে এই দৃশ্য দেখা যাবে, তার আন্দাজ করতে পারেননি কেউই।


আরও পড়ুন: Gautam Gambhir | World Cup 2023: এই দুই ভারতীয় প্রশংসাই পাচ্ছেন না! গম্ভীর জানিয়ে দিলেন তাঁদের নাম



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)