জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ (IND vs BAN, ICC T20 World Cup 2022)। টস হেরে প্রথমে ব্যাট করে ভারত ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলেছে। সৌজন্যে কেএল রাহুলের (KL Rahul) ৩২ বলে ৫০ ও বিরাট কোহলির (Virat Kohli) ৪৪ বলে অপরাজিত ৬৪। বিরাট চলতি ইভেন্টে তৃতীয় অর্ধ-শতরান করেই শিরোনামে আসেননি, এদিন পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশের অধিনায়ক সাকিব আল হাসানের (Shakib Al Hasan) সঙ্গে নো-বল (No Ball) নিয়ে বিতর্ক বাঁধে। সেই কথা কাটাকাটি শেষ পর্যন্ত আলিঙ্গনে রূপান্তরিত হয়। এই ঘটনার ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ভারতের ইনিংসের ১৬ নম্বর ওভারে হাসান মেহমুদের ফুলটস কোহলি ব্যাটের মাঝখান দিয়েই খেলেন। সিঙ্গল নেওয়ার সঙ্গেই কোহলি আম্পায়ার কে জানিয়ে দেন যে, এটি নো-বল। কোহলির যুক্তি ছিল যে, বলের উচ্চতা ছিল কাঁধের ওপরেই। আম্পায়ার সঙ্গে সঙ্গে নো-বল দেন। এই নিয়ে কথা কাটাকাটি শুরু হয় কোহলি-সাকিবের। কিন্তু শেষে একে-অপরকে জড়িয়ে ধরেন। যে ঘটনা দেখে আম্পায়ারও হেসে ফেলেন।



আরও পড়ুন: Shakib Al Hasan | Wasim Akram | IND vs BAN: 'আমরা বিশ্বকাপ জিততে আসিনি, ভারত এসেছে!' সাকিবের মন্তব্যে ফুঁসছেন আক্রম


আরও পড়ুনVirat Kohli | IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে এল কাঙ্ক্ষিত বিশ্বরেকর্ড, বিরাটের মাথায় এখন অনন্য মুকুট


এই মুহূর্তে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ 'বি'-র দুই নম্বরে আছে ভারত। সমসংখ্যক ম্যাচ খেলে টাইগার্সদের পয়েন্টও সমান। তবে নেট রানরেটের বিচারে এগিয়ে রয়েছে রোহিত শর্মার দল। ০.৮৪৪। সেখানে সাকিবদের রানরেট -১.৫৩৩। ধারেভারে 'মেন ইন ব্লু' ব্রিগেড বিপক্ষকে থেকে অনেকটা এগিয়ে থাকলেও, বাংলাদেশ কিন্তু চলতি প্রতিযোগিতায় নিজেদের শেষ ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেয়েছে। সেখানে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হেরে গিয়েছিল টিম ইন্ডিয়া। প্রোটিয়াসদের বিরুদ্ধে গত ম্যাচে প্রবল ঠান্ডার জন্য চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। এখন দেখার ভারত বাংলাদেশের বিরুদ্ধে কী করে! ভারতের রান তাড়া করতে নেমে বাংলাদেশ শুরুটা কিন্তু দুরন্ত মেজাজে করেছে। ১০ ওভারে বিনা উইকেটে স্কোরবোর্ডে তারা ৬০ রান তুলে ফেলেছে। সৌজন্যে ওপেনার নাজমুল হোসেইন শান্ত (১২ বলে ৪) ও লিটন দাস (২৪ বলে ৫৬)।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)