নিজস্ব প্রতিবেদন: পারফর্ম করলে পুরস্কার, আর তা না হলেই তিরস্কার! এই পথে হেঁটেই একদিকে যেমন হাফ ডজন ক্রিকেটারকে চুক্তি তালিকা থেকে বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, তেমনই অন্যদিকে ১০ জন ক্রিকেটারের সঙ্গে চুক্তিতে সামিল করেছে তারা। বোর্ড সূত্রের খবর, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহমান, মাশরাফি মোর্তাজা-সহ মোট ১০ জনের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চুক্তি অনুযায়ী মাসিক ৪.২০ লক্ষ টাকা করে পাবেন সাকিব, মুশফিকুর, মোর্তাজারা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- আইপিএলকে বাঁচিয়ে দিলেন বীরু,বললেন গেইল


অন্যদিকে ধারাবাহিকভাবে পারফর্ম না করতে পারায় বোর্ডের চুক্তি তালিকা থেকে বার পড়তে হয়েছে সৌম্য সরকার, সাব্বির রহমান, তাসকিন আহমেদের মতো ক্রিকেটাররা। 
      
বোর্ডের চুক্তির তালিকায় রয়েছে যে যে ক্রিকেটাররা- 
সাকিব আল হাসান 
মুস্তাফিজুর রহমান 
মুশফিকুর রহমান 
মাশরাফি মোর্তাজা
তামিম ইকবাল 
মহমদ্দুলাহ রিয়াদ
মমিনুল হক 
রুবেল হোসেন
তাইজুল ইসলাম
মেহেদি হাসান  


আরও পড়ুন- ৬ ক্রিকেটারকে চুক্তি থেকে বাদ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড


উল্লেখ্য, এদের মধ্যে কেবল সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান আইপিএল-এ খেলছেন। প্রসঙ্গত, এবছর হায়দরাবাদ দলে খেলছেন সাকিব। তাঁকে ২ কোটি টাকায় কিনেছে ভিভিএস লক্ষ্ণণের দল। অন্যদিকে মুস্তাফিজুর রহমানকে ২ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে কিনেছে রোহিত শর্মার মুম্বই। বাংলাদেশ বোর্ডের সঙ্গে চুক্তিভুক্ত ক্রিকেটাররা বছরে ৫০.৪০ লক্ষ টাকা পান। সেখানে এক মাস আইপিএল খেলেই তার চার গুণ আয় করছেন সেদেশের ২ ক্রিকেটার।