COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওয়েব ডেস্ক: রবীচন্দ্রন অশ্বিনের ভয়ে অস্ট্রেলিয়াকে মাঠে নামাতে হল বেশ কয়েক বছর আগে প্রাক্তন হয়ে যাওয়া কিংবদন্তি ক্রিকেটারকেও। সিডনির পিচে রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজারা ভয়ানক হয়ে উঠতে পারেন এই ভয়ে তটস্থ অস্ট্রেলিয়ান শিবির। ম্যাচের আগের দিন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা পড়ে থাকলেন স্পিনারদের মোকাবিলা করতে। কিন্তু অশ্বিনের মত উঁচু দরের বোলার কোথায়! তাই একেবারে শেন ওয়ার্নকেই মাঠে নামতে হল অসিদের হয়ে। কোট, প্যান্ট পরে আন্তজার্তিক ক্রিকেটে হাজার উইকেটের মালিক ওয়ার্ন নেমে পড়লেন সিডনির নেটে। কখনও ক্লার্ক, কখনও আবার স্মিথদের বল করে চললেন ওয়ার্ন। দেখে বোঝাই গেল না দশ বছর আগে শেষবার ওয়ানডে খেলেছেন ক্রিকেটের মিস্টার হলিউড। নেটে শুধু বল করাই নয় বেশ কয়েকবার উইকেটও ভাঙলেন ওয়ার্নি। পারলে ওয়ার্নকে মাঠেই নামিয়ে দেয় অস্ট্রেলিয়া। ওয়ার্ন বললেন, ''ক্লার্কদের প্রস্তুতি ঠিকঠাকই আছে।''


চলতি বিশ্বকাপে ভারতীয় দলে সাফল্য ইর্ষণীয়। বৃহস্পতিবার সেমিফাইনালে অস্ট্রেলিয়ার  বিরুদ্ধে নামার আগে ধোনিবাহিনীর হাতিয়ার দলের সামগ্রিক পারফরম্যান্স। আর এই পারফরম্যান্স করা সম্ভব হচ্ছে ক্রিকেটাররা ফিট থাকার জন্য। তাই এই সাফল্যের জন্য ভারতীয় ওপেনার রোহিত শর্মা কৃতিত্ব দিলেন দলের সাপোর্টিং স্টাফদের।
                   
দীর্ঘ চার মাস অস্ট্রেলিয়ায় থাকার সুফলও যে বিশ্বকাপে ভারত পাচ্ছে তা স্বীকার করে নিয়েছেন রোহিত।
                
উল্টোদিকে অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেন গ্রুপ লিগের শেষ দিক থেকে দল ছন্দে ফিরেছে। টিম গেমকে হাতিয়ার করেই তারা সাফল্য পাচ্ছেন। এটাকেই ধরে রাখতে চায় অসিরা। বৃহস্পতিবার সিডনির বাইশ গজে হাইভোল্টেজ ম্যাচের অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।