জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটে ওপেনারদের ইতিহাস লেখা হলে তাঁর নামটা একদম ওপরেরে দিকেই থাকবে। তিনি শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ব্যাট হাতে দলকে একটা বড় রানের মঞ্চ তৈরি করে দেওয়ার অন্যতম সেরা কারিগর ছিলেন। ধাওয়ান প্রাক্তন নন, বর্তমান ক্রিকেটারই। তবে ছিলেন লেখা হল কারণ, ধাওয়ান এই মুহূর্তে আর কোনও ফরম্যাটেই ভারতীয় টিম ম্যানেজমেন্টের ভাবনায় নেই। তবে ধাওয়ান বরাবরের মতোই রয়েছেন ফুরফুরে মেজাজে। জীবনে ঝড় বয়ে গেলেও, তা বুঝতে দেন না তিনি। তবে গব্বর সম্প্রতি এক সাক্ষাৎকারে কিশোর বয়সের এক ঘটনা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন যে ওই বয়সেই তাঁকে করাতে হয়েছে এইচআইভি পরীক্ষা (HIV Test)


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধাওয়ান বলেন, 'আমার তখন ১৪-১৫ বছর বয়স ছিল। আমি মানালিতে গিয়ে পিঠে একটা ট্যাটু করিয়ে ছিলাম। কিন্তু এই ব্যাপারে আমার পরিবারের লোক জানত না। প্রায় তিন-চার মাস এই ঘটনার কথা বাড়িতে লুকিয়ে রেখেছিলাম। তবে বাবা জানতে পেরে আমাকে খুব মেরেছিল। তবে আমি ট্যাটু করে একটু ভয়ও পেয়ে গিয়েছিলাম। কারণ আমি জানতামই না যে, শরীরে কতগুলি সুচ ফোটানো হয়েছিল। এমনই ভয় পাই যে, আমি তারপর গিয়ে এইচআইভি পরীক্ষা করাই। এখনও পর্যন্ত রিপোর্ট নেগেটিভ (হাসতে হাসতে)। আমার প্রথম ট্যাটু মানালিতেই করানো। বিছের ট্যাটু করেছিলাম। ওটাই তখন আমার ভাবনায় ছিল। তারপর ওর ওপর ডিজাইন করাই। আমার হাতে মহাদেবেরও ট্যাটু আছে। আমার অর্জুনের ট্যাটুও আছে। উনি আমাদের সেরা তীরন্দাজ ছিলেন।' 


আরও পড়ুনShikhar Dhawan: 'ভালোবাসায় আবেগি হয়ে দ্রুত বিয়ে করা ঠিক নয়'! সেপারেশন নিয়ে বিস্ফোরক ধাওয়ান

ভারতীয় দলে ৩৭ বছরের ধাওয়ানের জায়গা নিয়েছে তরুণ তুর্কী শুভমান গিল। তেইশ বছরের পঞ্জাবের ব্যাটারই যে, ভবিষ্যত তা খুব ভালো ভাবে শুভমান বুঝিয়ে দিয়েছেন তাঁর ব্যাট শাসনে। টিমও সেকথা জেনে গিয়েছে। তবে গিল যে তাঁর জায়গা নিয়েছেন, এই নিয়ে ধাওয়ানের বিন্দুমাত্র অভিযোগ বা আক্ষেপ নেই। তিনি বিষয়টি অত্যন্ত ইতিবাচক ভাবেই নিয়েছেন। এই সাক্ষাৎকারেই ধাওয়ান বলেছেন, 'আমার মনে হয় শুভমন দারুণ করছে দুই ফরম্য়াটে। টেস্ট এবং টি-২০-র কথা বলছি। আমি আন্তর্জাতিক আঙিনায় আরও বেশি ম্যাচ খেললেও, আমি শুভমানকেই সুযোগ দিতাম। নির্বাচক হলেও সেই কাজ করতাম।'গতবছর ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে শেষবার দেশের জার্সিতে ওয়ানডে খেলেছেন ধাওয়ান। ২০২১ সালে শেষবার খেলেছেন নীল জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাট। আর ওদিকে ২০১৮ সালে অন্তিম টেস্ট খেলেছেন তিনি। ধাওয়ানের জাতীয় দলে ফেরার সম্ভাবনা ক্ষীণ বললেই চলে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)