নিজস্ব প্রতিবেদন: ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচে একটা নামই যাবতীয় আলো শুষে নিয়েছেন তরুণ পাক পেসার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। আগুনে গতির বোলিংয়ে ভারতের টপ-অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন বছর একুশের জোরে বোলার। আফ্রিদির বোলিংয়ে মোহিত শোয়েব আখতার (Shoaib Akhtar)। কিংবদন্তি প্রাক্তন পাক স্পিডস্টার আফ্রিদির নতুন নামকরণও করে ফেললেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রোহিত শর্মা (Rohit Sharma), কেএল রাহুল (KL Rahul) এবং স্লগ ওভারে বিরাট কোহলির (Virat Kohli) উইকেট নিয়ে চির প্রতিপক্ষকে শুরুতেই ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন দিলেন এই বাঁহাতি জোরে বোলার আফ্রিদি। তাঁর প্রশংসায় আখতার বলেন, "অসাধারণ বল করেছ শাহিন শাহ আফ্রিদি। তুমি চিতা। তোমার দু'টো ডেলিভারিতে ভারত দিশেহারা হয়ে গিয়েছিল। দুর্দান্ত স্পেল করেছ।" ভারত যে একটি উইকেটও নিতে পারেনি, সে ব্যাপারেও কটাক্ষ করেছেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'। তিনি বলেন, "আমরা দেখলাম ভারত একটাও উইকেট নিতে পারেনি। আমি কী আর বলতে পারি। পাকিস্তান এমন একটা দল তারা যে কোনও টিমকে চ্যালেঞ্জ জানাতে পারে।" 



আরও পড়ুন: WT20, IND vs PAK: সোশ্যাল মিডিয়ায় তীব্র অপমানিত Mohammed Shami, প্রতিবাদ জানালেন Virender Sehwag


ম্যাচের সেরাও হয়েছেন আফ্রিদি। ম্যাচের পর তিনি বলেন, "ওদের আটকানোর জন্য বেশ কিছু পরিকল্পনা করেছিলাম। সেটা কাজে লেগেছে বলে ভাল লাগছে। ম্যাচের আগে নেটে সুইং বল অনুশীলন করছিলাম। এই পিচে বল সুইং না করলে খুব মুশকিল। শুরুতেই উইকেট এনে দিতে চেয়েছিলাম। সেটাই করতে পেরেছি বলে আরও ভাল লাগছে।টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বার ভারতকে হারিয়ে গর্ববোধ হচ্ছে। নতুন বলে ভারতের ব্যাটারদের সমস্যা হবে সেটা জানতাম। তবে এই ম্যাচ জেতার জন্য বাবর আজম ও মহম্মদ রিজওয়ানকে বাড়তি ধন্যবাদ জানাব। কারণ ওদের জন্যই তো ১০ উইকেটে জয় পেলাম।" এখন দেখার গোটা টুর্নামেন্টে আফ্রিদি এই ধারাবাহিকতা বজায় রাখতে পারে কিনা!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)