জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপের (Asia Cup 2022) প্রথম ম্যাচেই পাঁচ উইকেটে হেরেছে পাকিস্তান (Pakistan)। এই হার একেবারেই মেনে নিতে পারছেন না শোয়েব আখতার (Shoaib Akhtar)। পরাজয়ের জন্য মহম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) ধীরগতির ব্যাটিং, বাবর আজমের (Babar Azam) ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন তুলেছেন শোয়েব। নিজের ইউ টিউব চ্যানেলে পাক টিম ম্যানেজমেন্টকে একাহত নিলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। পাওয়ার প্লে-তে ১৯টা ডট বল খেলার জন্যই শুরু থেকে ভারতের (Team India) বিরুদ্ধে পিছিয়ে গিয়েছিল বাবরের দল। এমনটাই মনে করেন প্রাক্তন পাক স্পিডস্টার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শোয়েব বলেছেন, ‘প্রথমে আমি দুই দলকেই অভিনন্দন জানাতে চাই। ভারত এবং পাকিস্তান দুই দলই এই ম্যাচ হারতে তাদের সর্বোচ্চ চেষ্টা করেছিল, ভারত অনেকাংশে সফল হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত হার্দিক পাণ্ডিয়া জয় ছিনিয়ে আনে।' এরপরেই পাক ব্যাটিংকে কাঠগড়ায় দাঁড় করান তিনি। বলেন, 'মহম্মদ রিজওয়ান যদি ৪২ বলে ৪৩ রান করে, তা হলে রান হবে কী ভাবে? ও প্রথম ৬ ওভারে ১৯টি ডট বল খেলেছে, পাওয়ারপ্লে-তে এতগুলি ডট বল খেললে তো সমস্যায় পড়তেই হবে।' পাশাপাশি দুই দলের একাদশ নিয়েও প্রশ্ন তুলেছেন শোয়েব আখতার। তিনি বলেছেন, ‘রোহিত শর্মা এবং বাবর আজম অত্যন্ত খারাপ দল নির্বাচন করেছে। ভারত ঋষভ পন্থকে বাদ দিয়েছিল, আর পাকিস্তান ইফতেকারকে চার নম্বরে খেলায়।' 


 



আরও পড়ুন: Virat Kohli, IND vs PAK : একমাস ব্যাট হাতে না তুলেও ফেরার মরিয়া চেষ্টা করলেন বিরাট


আরও পড়ুন: IND vs PAK , Asia Cup 2022 : পাক বধের পরেও জাতীয় পতাকা প্রত্যাখ্যান, অভিষেকের নিশানায় বিতর্কিত জয় শাহ


এ ছাড়া বাবর আজমকেও তিন নম্বরে খেলার পরামর্শ দিয়েছেন তিনি। 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' ফের যোগ করেন, 'কত বার বাবর আজমকে তিন নম্বরে নেমে ইনিংস শেষ করার কথা বলেছি। ওপেন করবে ফখর জামান ও মহম্মদ রিজওয়ান ম্যাচে শাদাব খান এবং ও আসিফ আলিকে নামানো হয়। বাবর আজম কেন অধিনায়কত্ব করছে বুঝতেই পারছি না!' 


টসে হেরে পাকিস্তান প্রথমে ব্যাট করে ১৯.৫ ওভারে ১৪৭ রানে অল আউট হয়ে যায়। রান তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে ৫ উইকেট জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ভারতের বোলাররা এ দিন দুরন্ত ছন্দে ছিলেন। ভুবনেশ্বর কুমার ২৬ রানে ৪ উইকেট নেন। বোলিংয়ের পর ব্যাটিংয়েও সফল হার্দিক। ২৫ রানে ৩ উইকেট নেওয়ার পর ১৭ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন এই অলরাউন্ডার। ফলে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন হার্দিক। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)