জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ কী বাইশ গজে ফের স্বমহিমায় শোয়েব আখতার (Shoaib Akhtar)! পাকিস্তানের কিংবদন্তি স্পিডস্টার কি তাহলে ফিরে এলেন ক্রিকেটে! শোয়েবের 'লুকঅ্য়ালাইক' ইমরান মহম্মদকে (Shoaib Akhtar's lookalike Imran Muhammad) দেখে ঠিক এমনটাই মনে হচ্ছে নেটপাড়ার! ইমরানের রানআপ থেকে ডেলিভারি, যেন অবিকল 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'! সঙ্গে আখতারের মতো কাঁধ ছুঁয়ে যাওয়া লম্বা স্ট্রেইট করা চুল! ওমান ডি-টেন লিগে (Oman D10 League) আইএএস ইনভিন্সিবলস বনাম ইয়াল্লাহ শাহাব জায়েন্টসের (IAS Invincibles vs Yallah Shabab Giants) ম্য়াচ চলাকালীন তরুণ পেসার ইমরানের বোলিং অ্যাকশনের ক্লিপ ভাইরাল হয়ে গিয়েছে!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: দাবায় সোনালি ইতিহাস ভারতের! প্রজ্ঞা-তানিয়াদের দাপটে জোড়া সোনা অলিম্পিয়াডে!


ইমরান চলতি লিগে দারুণ ফর্মে আছে। ১৪ ম্য়াচে ২১ উইকেট নিয়েছেন ১০.৭১-এর গড়ে, তাঁর ইকোনমি ৮.৬৫। তিনি ওমানের লিগে খেলছেন আইএএস ইনভিন্সিবলসের হয়ে। ৩০ বছরের ইমরানের শিকড় কিন্তু পাকিস্তানেই। তিনি খাইবার পাখতুনখোয়ার ডেরা ইসমাইল খান জেলার বাসিন্দা। তবে এখন থাকেন মাসকাটে। জীবিকা নির্বাহ করার জন্য় ইমরান সিসিটিভি ক্য়ামেরা ইনস্টলার হিসেবে কাজ করেন। মানে তিনি পেশায় যন্ত্রী। ভালোবেসে খেলেন ক্রিকেট। তাই তিনি মেকানিক-পেসারে। ইমরান ফিরিয়ে দিলেন শোয়েবের স্মৃতি।



চোট-আঘাতে জর্জরিত আখতারের কেরিয়ার দীর্ঘায়িত হতে পারেনি ঠিকই। ১৯৯৭ সাল থেকে ২০১১ পর্যন্ত শাসন করেছেন বিশ্বের তাবড় ব্য়াটারদের। আখতার ছিলেন ত্রাসের সমার্থক। প্রায় বাউন্ডারি লাইন থেকে ছুটে এসে হাত থেকে আগুনের গোলা নিক্ষেপ করতেন। তাঁকে দেখে ব্য়াটারদের বুক এমনিই কেঁপে যেত। সর্বকালের সেরা পেসারদের ইতিহাস লেখা হতে তাঁর নাম থাকবেই। তিনিই প্রথম বোলার যিনি ১০০ মাইল প্রতি ঘণ্টায় বল করেছিলেন। কিংবদন্তি সচিন তেন্ডুলকরের সঙ্গে আখতারের সম্মুখ সময় দেখার জন্য় মুখিয়ে থাকত বাইশ গজ। টেস্টে ১৭৮টি ও ওডিআই-তে ২৪৭টি উইকেট নিয়েছেন আখতার। ক্রিকেট ছাড়ার পর ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবেই কাজ করেন। নিজের ইউটিউব চ্য়ানেলে গরমাগরম সব কথা বলেন। ক্রিকেট কেরিয়ারে যেমন বিতর্কে জড়িয়েছেন আখতার, তেমনই তাঁর মন্তব্য়েও এখন বিতর্কের ঝড় উঠে যায়।


আরও পড়ুন: 'হিংসা করি, ঈর্ষাও করি'! কানপুর কাঁপবে 'রকেট' হামলায়? শান্তদের অশান্ত করলেন অশ্বিন


 


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)