নিজস্ব প্রতিবেদন: রানি রামপালদের আর কোচিং করাবেন না শোয়ার্ড মারিন (Sjoerd Marijne)। ভারতীয় মহিলা হকি দলের হয়ে অলিম্পিক্স ইতিহাস লেখা মারিন পদত্যাগ করলেন কোচের পদ থেকে। শুক্রবার টোকিও অলিম্পিক্সে গ্রেট ব্রিটেনের কাছে ব্রোঞ্জ পদক ম্যাচ হারার পরেই এই সিদ্ধান্ত জানিয়ে দিলেন ডাচ কোচ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ম্যাচের পর মারিনের থেকে যখন সাংবাদিকরা জানতে চাইছিলেন যে, তাঁর ভবিষ্যত পরিকল্পনা কী? তাঁর উত্তরে মারিন বলেন, "আমার কোনও পরিকল্পনা নেই। কারণ ভারতীয় মহিলা হকি দলের সঙ্গে এটাই আমার শেষ ম্যাচ। এবার জানেকা স্কোম্যানের ওপর দায়িত্ব।" জানা যাচ্ছে যে, স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া মারিন ও জানেকাকে চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছিল। কিন্তু নেদারল্যান্ডসের কোচ ব্যক্তিগত কারণ দেখিয়ে তা গ্রহণ করেননি। এখন যা খবর রানিদের দায়িত্ব নেবেন জানেকাই।



আরও পড়ুন: দেখুন ভিডিয়ো: PM Modi যখন অভিভাবক! রানিদের ফোনে বললেন, 'একদম চোখে জল নয়'


এবারের টোকিও অলিম্পিক্সে ভারতীয় মহিলা দলের অসাধারণ সাফল্যের নেপথ্যে সবচেয়ে বড় কারিগর ছিলেন মারিনই। ডাচ কোচের হাতে পড়ে দলটার মানসিকতাই বদলে যায় পুরো। অলিম্পিক্স থেকে প্রায় ছিটকে যাওয়া একটা দলকে তিনি পুরো পাল্টে দিয়েছিলেন। সেই রানিরা কোয়ার্টার ফাইনালে তিনবারের সোনাজয়ী অস্ট্রেলিয়াকে হারিয়ে অলিম্পিক্স ইতিহাস লিখল! যা সিনেমার চিত্রনাট্যকে হার মানায়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)