ওয়েব ডেস্ক: আর কোনও পরীক্ষানিরীক্ষা নয় ওয়ানডেতে বিশ্বসেরা দেশ এবার টি২০ বিশ্বকাপে সেরা হওয়ার লক্ষ্যে স্টিভ স্মিথকেই নেতৃত্বভার তুলে দিল অস্ট্রেলিয়া। ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে হোয়াইওয়াশ হওয়া সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছিলেন অ্যারন ফিঞ্চ। ফিঞ্চ চোট পাওয়ার পর শেষ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছিলেন শেন ওয়াটসন। কিন্তু টি২০-তে ভাগ্য ফেরাতে এবার দলের সেরা ক্রিকেটার স্মিথকে দায়িত্ব দেওয়া হল। আশ্চর্যের কথা হল টেস্ট, ওয়ানডে-তে অসিরা যতই অপরাজেয় হোক, টি২০-তে তাদের রেকর্ড বেশ খারাপ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামী মাসে ভারতে আয়োজিত বিশ্বকাপে তারকাখচিত অসি দলে চমক বলতে উইকেটকিপার ব্যাটসম্যান পিটার নেভিল আর পেসার অ্যান্ড্রু জেমস টাইয়ে। উপমহাদেশে বিশ্বকাপে হলেও পেসার ঠাসা স্কোয়াডই পাঠানো হচ্ছে। স্পিনার বলতে আছেন অ্যাস্টন অগার, আর সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজে সুযোগ পাওয়া লিগ স্পিনার অ্যাডাম জামপা। তবে অসিদের আসল শক্তি লুকিয়ে একাধিক ম্যাচ উইনারে। দলে আছেন ওয়ার্নার, ফিঞ্চ, ওয়াটসন, ম্যাক্সওয়েলের মত হার্ড হিটার।


অস্ট্রেলিয়া আছে ভারতের গ্রুপে। ভারত, অস্ট্রেলিয়া ছাড়া এই গ্রুপে আছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও একটি কোয়ালিয়ার দেশ। গ্রুপ থেকে দুটি দল সেমিফাইনালে উঠবে। গ্রুপ লিগে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ১৮ মার্চ, নিউজিল্যান্ডের বিরুদ্ধে।


অস্ট্রেলিয়ার ঘোষিত ১৫ জনের দল-- স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, শেন ওয়াটসন, পিটার নেভিল, অ্যাস্টন অগার, ন্যাথান কার্টার-নিলে, জেমস ফকনার, জোস হ্যাজেলউড, উসমান খোয়াজা, জন হেস্টিংস, অ্যান্ড্রু জেমস টাইয়ে, অ্যাডাম জামপা