জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন বছরের তৃতীয় দিনেই দারুণ সুখবর পেয়েছিলেন ভারতীয় দলের ফ্যানরা। বিসিসিআই (BCCI) জানিয়েছিল যে, নীল জার্সিতে প্রত্যাবর্তন করছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাওয়া যাবে তাঁকে। কিন্তু ফিরেও ফেরা হয়নি বুমরার। বিসিসিআই ভারত-শ্রীলঙ্কা (IND vs SL) ওয়ানডে সিরিজ শুরুর আগের দিনই জানিয়ে দেয় যে, বুমরার খেলা হচ্ছে না দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে। জাতীয় দলের এক নম্বর পেসারকে মাঠে নামানো নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চায় না বোর্ড। বুমরাকে নিয়ে সর্তকতামূলক ব্য়বস্থাই নেওয়া হয়েছে। মোদ্দা কথা হচ্ছে বুমরা এখনও পুরোপুরি ফিট নন। বুমরার মাঠে নামা নিয়ে এখনও রয়েছে ঘোর অনিশ্চয়তা। এবার বুমরাকে নিয়ে বড় কথা বলে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ভারতের প্রাক্তন অধিনায়ক ও বিসিসিআই সভাপতি এখন কলকাতাতেই আছেন। তিনি ইডেন গার্ডেন্স পরিদর্শনে এসেছিলেন ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগে। সেখানেই কথা বলেন বুমরাকে নিয়ে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সৌরভ বলেন, 'বুমরা ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সম্পদ। ওকে ছাড়া সমস্যা অবশ্যই হবে। ফাস্টবোলাররা প্রায়ই চোট পায়। ওর সেরে ওঠা পর্যন্ত অপেক্ষা করতে হবে। ফাস্ট বোলিং এত সহজ নয়।'গত সেপ্টেম্বর থেকে বুমরা ক্রিকেটের বাইরে। চোটের জন্য খেলতে পারেননি টি-২০ বিশ্বকাপ। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বুমরার রিহ্যাব করেছেন। গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য এশিয়া কাপেও খেলতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই বুমরা সোজা বেঙ্গালুরুতে চলে এসেছিলেন রিহ্যাব করাতে। স্ট্রেস ইঞ্জুরিই ভুগিয়েছে বুমরাকে। ভারত চলতি বছর দেশ-বিদেশ মিলিয়ে লাগাতার ক্রিকেট খেলবে। তার মধ্যেই রয়েছে আইপিএলও। ভারতের বড় ইভেন্ট বলতে রয়েছে এশিয়া কাপ ও ঘরের মাঠে বিশ্বকাপ। বুমরাকে নিয়ে বিসিসিআই যে কোনওরকম ঝুঁকি নেবে না, তা দিনের আলোর মতোই পরিষ্কার। 


আরও পড়ুন: Border Gavaskar Trophy: বিরাট-রোহিতদের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ১৮ জনের দলে বড় চমক!


নিজেদের ঘরের মাঠে ভারত লাগাতার ক্রিকেট খেলছে। এই মুহূর্তে ভারতে সফররত শ্রীলঙ্কা। এরপর ভারত খেলবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড রোহিতদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট খেলবেন। নিউজিল্যান্ড ফেরার পর আসছে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। চারটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে এই দুই দল। এখন জানা যাচ্ছে যে বুমরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেট খেলতে পারবেন না। পাশাপাশি এও শোনা যাচ্ছে যে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টেও খেলতে পারবেন না বুমরা। এখন দেখার বুমরা কবে মাঠে নামতে পারেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)