নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ডে বিশ্বকাপে ভারতের চার নম্বরে কে ব্যাট করতে নামবেন? এই নিয়ে জল্পনা তুঙ্গে। আম্বাতি রায়াডু না বিরাট কোহলি না দীনেশ কার্তিক না বিজয় শঙ্কর? কখনও ধোনি তো আবার কখনও ঋষভ পন্থ। এই চার নম্বর জায়গার জন্য গত এক বছরে সাত থেকে আটজন ব্যাটসম্যানকে ঘুরিয়ে ফিরিয়ে খেলিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অথচ শাস্ত্রী-কোহলি জুটি এখনও চূড়ান্ত করতে পারেনি কে হবে বিশ্বকাপে ভারতীয় ব্যাটিংয়ের নম্বর ফোর। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বলে দিলেন বিশ্বকাপে তাঁর চার নম্বর কে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



সৌরভের পছন্দ চেতেশ্বর পূজারা। যা শুনে রীতিমতো চমকে উঠেছেন অনেকেই। বিষয়টি স্বাভাবিকভাবেই অনেকের বিশ্বাস নাও হতে পারে বলেও মনে করেন মহারাজ। একটি সর্বভারতীয় টিভি চ্যানেলে সাক্ষাত্কারে তিনি বলেন, "দেখুন, আমি এমন কিছু বলতে চলেছি, যা অনেকের কাছেই বিশ্বাসযোগ্য বলে মনে নাও হতে পারে। এমনকী অনেকেই আমার পরামর্শে হাসতে পারে। কিন্তু আমার জন্য, চেতেশ্বর পুজারা ওয়ানডেতে ভারতের চার নম্বরে থাকা উচিত। তার ফিল্ডিং হয়তো একটু দুর্বল হতে পারে তবে ও খুব ভাল ব্যাটসম্যান। আমি জানি, আমার এই কথায় লোকেরা অবাক হবেন। কিন্তু যদি আপনি এমন একজন ভাল মানের ব্যাটসম্যান চান যিনি অন্যান্যদের তুলনায় অনেক ভাল (যাদের চেষ্টা করা হয়েছে ওই জায়গায়)। আমি মনে করি পুজারাই সেরা চার নম্বরের জন্য।" 



পূজারার কথা বলতে গিয়ে সৌরভ, রাহুল দ্রাবিড়ের প্রসঙ্গ টেনে এনে বলেন, "আমি মনে করি ওয়ানডেতে ভারতের জন্য রাহুল দ্রাবিড় যে ভূমিকা পালন করেছিলেন, সেই ভূমিকা পালন করার ক্ষমতা পূজারার রয়েছে। কিন্তু এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত এবং আমি জানি যে অনেকেই এই বিষয়ে আমার সাথে একমত হবেন না। মনে রাখবেন একদিনের ক্রিকেটে অনেক সময়ে ব্যাটিংয়ে দৃঢ়তার প্রয়োজন হয় এবং পুজারা আপনাকে সেটাই দেবে।"   


আরও পড়ুন - 'লেজেন্ড' ধোনির সঙ্গে তুলনা চান না ঋষভ পন্থ!