নিজস্ব প্রতিনিধি: করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারতে এখনও অক্সিজেনের ভয়ঙ্কর চাহিদা। এই অবস্থায় ফের একবার কোভিড যুদ্ধে মাঠে নামলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। করোনাক্রান্তদের চিকিৎসার জন্য বালুরঘাটে প্রাণবায়ু দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও বিসিসিআই (BCCI) সভাপতি।সৌরভ তাঁর  বালুরঘাটের ফাউন্ডেশনে (Sourav Ganguly Foundation) পাঠালেন ২টি অক্সিজেন কনসেনট্রেটর। এর আগে বেহালার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে সৌরভ তাঁর ফাউন্ডেশনের পক্ষ থেকে জোড়া অক্সিজেন কনসেনট্রেটর পাঠিয়ে ছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বালুরঘাটে মূলত করোনা আক্রান্তের চিকিৎসার জন্য এই কনসেনট্রেটর দুটি ব্যবহার করা হবে। সৌরভের ফাউন্ডেশনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে সেভেন ইলেভেন সংস্থাও। এই সংস্থার পক্ষ থেকে দুটি অক্সিজেন সিলিন্ডার ও একটি অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে। অক্সিজেন সিলিন্ডার, অ্যাম্বুলেন্স ও কনসেনট্রেটের কীভাবে করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহার করা হবে তা নিয়ে আগামীকাল বৈঠকের ডাক দিয়েছিল সৌরভের ফাউন্ডেশনের সদস্যরা। সিএবি-র অ্যাপেক্স কাউন্সিলের সদস্য তথা দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সম্পাদক গৌতম গোস্বামী জানিয়েছেন যে, করোনা চিকিৎসায় ভবিষ্যতে বালুরঘাটে আরও কনসেনট্রেটর পাঠাতে পারেন সৌরভ। 


আরও পড়ুন: পরিস্থিতি এখন East Bengal বনাম Shree Cement! চূডা়ন্ত ডামাডোল অব্যাহত, ঠিক কী চলছে?


বালুরঘাট থেকে কলকাতা অ্যাম্বুলেন্সে করে রোগী নিয়ে যেতে ৩০ থেকে ৪০ হাজার টাকা নেওয়া হচ্ছে বলেই রোগীর পরিবারের থেকে অভিযোগ এসেছে সেভেন ইলেভেনের কর্ণধার শিবেন লাহার কাছে। তাই তিনি বালুরঘাট সহ বালুরঘাটের আশেপাশে ১২ কিলোমিটারের মধ্যে বিনামূল্যে এই অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করলেন। সঙ্গে অক্সিজেন সিলিন্ডার সহ আধুনিক পরিকাঠামো রাখা হচ্ছে আম্বুলেন্সে।