নিজস্ব প্রতিবেদন— করোনায় আক্রান্ত গোটা বিশ্ব। বিশ্বজুড়ে সব খেলা হয় বাতিল করা হয়েছে, কিংবা পিছিয়ে দেওয়া হয়েছে। ইতালি, স্পেন, ইংল্যান্ড থেকে শুরু করে প্রায় সমস্ত দেশে জনপ্রিয় সব টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের জন্য বাতিল করা হয়েছে উইম্বলডন টুর্নামেন্ট। বাতিল হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে আইপিএলের ক্ষেত্রেও। বড় ক্ষতির মুখে পড়তে পারে বিসিসিআই। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি এমন কঠিন পরিস্থিতির মোকাবিলা করছেন দারুনভাব। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমন কঠিন অবস্থায় এর আগে পড়েনি বিশ্ববাসী। ক্রীড়াগতও এমন পরিস্থিতিতে পড়েছে প্রথমবার। তবে বিসিসিআই সভাপতি আগেও বলেছিলেন, এমন পরিস্থিতিতে সবাইকে একসঙ্গে লড়াই করতে হবে। আর তিনি বাস্তবেও সেটাই করছেন। নিঃশব্দে ঘরোয়া ক্রিকেটে বিপ্লব ঘটিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, বোর্ড সভাপতির উদ্যোগে ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়তে চলেছে। এই বেতন বেড়ে হতে পারে পঞ্চাশ থেকে সত্তর লক্ষ টাকা। যা আগের বেতনের থেকে দুশো শতাংশ বেশি। 


আরও পড়ুন—  এই সঙ্কটের সময় ঘরই হোক মসজিদ, লকডাউনে অভিনব বার্তা পাঠান ভাইয়ের


আইপিএলের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের আর্থিক বৈষম্য কমাতেই এই বেতন বাড়ানো হচ্ছে বলে জানা গিয়েছে। এই নিয়ে বোর্ডের অন্যান্য আধিকারিকদের কথা বলেছেন সৌরভ। সবার সম্মতি মিলেছে। 
বোর্ড সূত্রে পাওয়া খবর, ঘরোয়া ক্রিকেটে বেতন বাড়ানোর সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গিয়েছে। এখন শুধু সরকারি ঘোষণা বাকি। করোনার জেরে বোর্ডের কাজকর্ম বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বোর্ডের কার্যকারি কমিটির বৈঠক ডেকে ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়ানোর কথা সরকারি ভাবে ঘোষনা করা হবে বলে জানা গিয়েছে।