ওয়েব ডেস্ক: সৌরভ গাঙ্গুলির দুটো জিনিস। ব্যাট আর মুখ। দুটোর কোনওটা চললেই, এ দেশের মানুষ তা দেখা এবং শোনার জন্য গোগ্রাসে গেলেন। এবারও মুখ খুললেন সৌরভ। বললেন বেশ কিছু কথা। সেগুলোই এক এক করে নিচের দেওয়া হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১) মহেন্দ্র সিং ধোনির উপর চাপ বাড়ছে। এমনটাই হয়। এ দেশের ক্রিকেটে যখন ভালো সময় আসে, তখন ক্যাপ্টেনকে আকাশে তুলে দেওয়া হয়। যদি ওটা মেনে নিতে অসুবিধা না থাকে, তাহলে সমালোচনা বা চাপে অসুবিধায় পড়ব কেন? ধোনির ভিতর এবং বাইরে দুটো একেবারে আলাদা। আমার স্থির বিশ্বাস, ও এই চাপ কাটিয়ে উঠবে।আর এই ভারতীয় দল টি২০ বিশ্বকাপেও ভালো ফল করবে।


২) এই মুহূর্তে ভারতীয় দলের কোচ হওয়া নিয়ে ভাবছি না। কারণ, আমি এখন সিএবি-র সভাপতি। অনেক দায়িত্ব। ক্রিকেটকে ভালোভাবে এগিয়ে নিয়ে যাওয়াটাই আমার লক্ষ্য। দুটো কাজ তো আর একসঙ্গে করা যাবে না। দেখা যাক সময় কী বলে।


৩) বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার কথা এখনই আমার মাথায় নেই। সেটাই স্বাভাবিক। কারণ, সবে ক্রিকেট প্রশাসনে কাজ শুরু করেছি। ভবিষ্যতে দেখা যাবে।


৪) আমার বন্ধু এবং সতীর্থ সচিন তেন্ডুকর তাঁর আত্মজীবনী লিখেছে। কিন্তু আমি এখনও লেখার সময় বের করতে পারিনি। কারণ, সিএবি নিয়ে খুবই ব্যস্ত রয়েছি। পরে সময় পেলে নিশ্চয়ই লিখব।