জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের (CWC23) পর থেকে আর সীমিত ওভারের ক্রিকেটে দেখা যায়নি ভারতীয় দলের দুই মহারথী বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত র্শমাকে (Rohit Sharma)। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলেছেন তাঁরা। রোহিত-বিরাট ভবিষ্যতে ভারতের টি২০ পরিকল্পনায় নেই বলেই মনে করেছিলেন একাধিক পণ্ডিত। তবে আফগানিস্তানের বিরুদ্ধে আসন্ন তিন ম্য়াচের টি২০ সিরিজের জন্য়, 'রো-কো' জুটিকে নিয়ে দল করে, অজিত আগরকরের (Ajit Agarkar) জাতীয় নির্বাচক কমিটি বুঝিয়ে দিয়েছে যে, দেশর বর্তমান ও প্রাক্তন অধিনায়ক ভীষণ ভাবে কুড়ি ওভারের মহাযুদ্ধের থাকছেন। এখন অনেকেরই প্রশ্ন যে, আফগানদের বিরুদ্ধে রোহিত নাহয় অধিনায়ক, তাবলে বিশ্বকাপেও কি তিনিই অধিনায়ক নাকি হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) হাতে তুলে দেওয়া হবে ব্য়াটন! রোহিত বনাম হার্দিক বির্তকে এবার জল ঢাললেন সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly। ময়দান কাঁপানো মত দিলেন মহারাজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Team India: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতের, ইংরেজদের বিরুদ্ধে অনিশ্চিত দুই মহাযোদ্ধা!


দেশের সর্বকালেরল অন্যতম সেরা অধিনায়ক সৌরভ। তিনি বিসিসিআই সভাপতি থাকাকালীনই রোহিতকে রাজি করান তিন ফরম্য়াটে পূর্ণদায়িত্ব প্রাপ্ত ভারত অধিনায়ক হওয়ার জন্য়। নিঃসন্দেহে রোহিত ক্য়াপ্টেন হিসেবে দারুণ কাজ করেছেন। সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে দিল্লি ক্য়াপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট বলেন, 'অবশ্যই টি২০ বিশ্বকাপে রোহিতের দলকে নেতৃত্ব দেওয়া উচিত। বিরাটেরও বিশ্বকাপ খেলা উচিত। বিরাট অসাধারণ প্লেয়ার। বিরাট-রোহিত এমন মাপেরই ক্রিকেটার, যারা দীর্ঘদিন পর টি২০ ক্রিকেট খেললেও, কোনও ফারাক পড়বে না ব্য়াটিংয়ে।' আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্য়াচের টি-২০ সিরিজে মুখোমুখি হচ্ছে ভারত (Afghanistan tour of India, 2024) । আগামী ১১ জানুয়ারি পঞ্জাবে রোহিত শর্মা অ্যান্ড কোং প্রথম টি২০আই ম্য়াচ খেলবে। তারপর দ্বিতীয় ও তৃতীয় টি২০আই যথাক্রমে ইন্দোর ও বেঙ্গালুরুতে। ১৪ ও ১৭ জানুয়ারি খেলা।


সৌরভ এই সাক্ষাৎকারে জানিয়েছেন যে, তিনি যশস্বী জয়সওয়ালের খেলায় মোহিত হয়েছেন। দক্ষিণ আফ্রিকায় যশস্বী দুই ম্য়াচের টেস্ট সিরিজে চার ইনিংস মিলিয়ে করেছেন ৫০। সৌরভ বলছেন, 'যশস্বী দ্বিতীয় টেস্টে ভালো খেলেছে। ওর কেরিয়ার সবে শুরু হয়েছে। আগামী দিনে ও অনেক সুযোগ পাবে।' যশস্বী ধীরে ধীরে তিন ফরম্য়াটে নিজের জায়গা কিন্তু পাকা করে ফেলছেন।


দেখে নিন আফগানিস্তান সিরিজের জন্য ভারতের টি২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, আবেশ খান ও মুকেশ কুমার 


আরও পড়ুন: MS Dhoni: মহাবিপাকে মাহি, ১৫ কোটির প্রতারণা, আইপিএলের আগেই আদালত!



 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)