নিজস্ব প্রতিবেদন:  করোনাভাইরাসের জন্য কার্যত মৃত্যুপুরীতে পরিনত হয়েছে আমেরিকা । লকডাউনে আমেরিকার সান ফ্রান্সিসকোতে আটকে অসুস্থ হয়ে পড়েছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী হকি তারকা অশোক দিওয়ান। এতদিন নিজেই পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা করেছিলেন। কিন্তু অবস্থা ক্রমশই তাঁর হাতের বাইরে চলে যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এরপর কোনও উপায় না দেখে ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতি নরেন্দ্র বাত্রার সঙ্গে যোগাযোগ করেন। ফোনে কথা বলার পর, লিখিতভাবে আইওএ-র সভাপতির কাছে সাহায্য চান ৬৫ বছরের বিশ্বকাপজয়ী হকি তারকা অশোক দিওয়ান। তিনি চিঠিতে লিখেছেন," উচ্চ রক্তচাপ সহ একাধিক রোগে ভুগছি । গত সপ্তাহে চেক আপের জন্য ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে যাওয়ার কথা ছিল । লকডাউনের জন্য সেখানে যেতে পারিনি। এই অবস্থায় খুব অসহায় বোধ করছি।"



অশোক দিওয়ানের চিঠি পাওয়ার পর নরেন্দ্র বাত্রা বিষয়টি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুর নজরে আনেন। মন্ত্রীর কানে পৌঁছানোর  পর তিনি আমেরিকার সান ফ্রান্সসিকোয় ভারতীয় রাষ্ট্রদূতের দফতরে যোগাযোগ করেন। তারপর সেখান থেকেই অসুস্থ দিওয়ানের চিকিৎসাসহ দেখভালের ব্যবস্থা করা হয়। আগামী ২০ এপ্রিল অশোক দিওয়ানের দেশে ফেরার কথা থাকলেও এই পরিস্থিতিতে তা সম্ভব হবে না বলেই প্রাক্তন বিশ্বকাপজয়ী হকি তারকাকে জানিয়ে দেওয়া হয়েছে।


 


আরও পড়ুন- বিপুল আর্থিক ক্ষতি সামাল দিতে 'ফাঁকা স্টেডিয়ামে' আইপিএল করাতে চায় বিসিসিআই!