নিজস্ব প্রতিনিধি : ২০১৭-১৮ মরশুমের মতো খারাপ সময় শ্রীলঙ্কা ক্রিকেটে আগে আসেনি। এটা আমাদের কথা নয়। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে বর্তমান প্রশাসক, সবাই বলছিলেন। তবে এই খারাপ সময়ের প্রসঙ্গ উঠেছে শুধুমাত্র শ্রীলঙ্কার মাঠের পারফরম্যান্সের নিরিখে। মাঠের বাইরের ছবিটা কিন্তু পুরো উল্টো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা হল না জো হার্টের, দলে অনামি আর্নল্ড


মাঠের বাইরের হিসেব বলছে, ২০১৭-১৮ মরশুমটাই শ্রীলঙ্কা ক্রিকেটকে আর্থিক দিক থেকে সমৃদ্ধ করেছে। এত বড় লাভের অঙ্ক এর আগে কখনও জয়বর্ধনে, সঙ্গাকারার দেশের ক্রিকেট সংস্থা দেখেনি। লঙ্কা বোর্ড বলছে, গত বছর তারা ১৪ মিলিয়ন ডলার আয় করেছে। যা কিনা গত বছরগুলোর আয়ের প্রায় ৩৩ গুণ। কীভাবে এমন অভাবনীয় আয় করল এসএলসি? শীর্ষ কর্তারা স্বীকার না করলেও বোর্ডের সঙ্গে জড়িত অনেকেই বলছেন, ভারতের বিরুদ্ধে সিরিজ থেকেই বিশাল অঙ্কের টাকা আয় করেছে তারা। 


আরও পড়ুন - গ্রিজম্যানের জোড়া গোলে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ


গত বছর ভারতের বিরুদ্ধে টেস্ট, একদিন ও টি-২০ তিনটি সিরিজেই হারে শ্রীলঙ্কা। তার পরেও এমন আয়! জানা যাচ্ছে, ওই সিরিজে সম্প্রচারকদের থেকে চুক্তিবাবদ মোটা অঙ্কের টাকা পেয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ভারতের বিরুদ্ধে হারের ঠিক পরেই ঘরের মাঠে জিম্বাবোয়ের কাছেও একদিনের সিরিজ হারে শ্রীলঙ্কা। কিন্তু তাতে তাদের আয়ের হিসাবে কোনও প্রভাব পড়েনি।