নিজস্ব প্রতিবেদন:  ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা শ্রীলঙ্কার পাকিস্তান সফর ঘিরে অনিশ্চয়তা। নিরাপত্তার কারণ দেখিয়ে আগেই পাকিস্তান সফর থেকে সরে দাঁড়ান অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাসিথ মালিঙ্গা-সহ শ্রীলঙ্কার প্রথম সারির দশ জন ক্রিকেটার। এবার পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তারপরেই পাক-সফরের গ্রিন সিগন্যাল মিলতে পারে লঙ্কান ক্রিকেট টিমের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। কিন্তু ইতিমধ্যেই শ্রীলঙ্কার প্রথম সারির দশ জন ক্রিকেটার নাম তুলে নিয়েছেন। যা নিয়ে কম জলঘোলা হচ্ছে না। ভারতের হুমকিতেই শ্রীলঙ্কার প্রথম সারির ক্রিকেটাররা পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে অস্বীকার করেছেন। এমন অভিযোগ তোলেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ হুসেন। পাক মন্ত্রীকে পাল্টা দিলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী। শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো সাফ জানিয়ে দেন, পাকিস্তানে শ্রীলঙ্কার শীর্ষ ক্রিকেটারদের খেলতে যেতে অস্বীকার করায় ভারতের কোনও প্রভাব নেই। শুধুমাত্র নিরাপত্তার কারণেই বিশেষ করে ২০০৯ সালের সেই ঘটনার কথা মনে করে এই সফরে না যাওয়ার কথা বলেছেন ওই ক্রিকেটাররা।


 



বুধবারই পাক সফরের দল ঘোষণাও করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এরই মধ্যে শ্রীলঙ্কার পাকিস্তান সফর নিয়েই সংশয়। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে বলেছে, শ্রীলঙ্কা সরকারের তরফে জানানো হয়েছে, পাকিস্তান সফরে শ্রীলঙ্কা দলের উপরে সন্ত্রাসবাদী আক্রমণ হতে পারে। এই তথ্য পাওয়ার পর পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পুনর্মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।


আরও পড়ুন - CFL 2019: রেফারি নিগ্রহের ঘটনায় ডিকা-মেহেতাবকে এক ম্যাচের নির্বাসন সঙ্গে আর্থিক জরিমানা করল আইএফএ