জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোনার ফর্মে রয়েছেন দীনেশ চান্দিমাল (Dinesh Chandimal)। প্রথম ইনিংসে তাঁর ৭৬ রানের ইনিংস, শ্রীলঙ্কাকে (Sri Lanka) লড়াইয়ের জায়গায় এনেছিল। আর এ বার দ্বিতীয় ইনিংসেও জ্বলে উঠল তাঁর ব্যাট। পাকিস্তানের (Pakistan) বোলিং লাইনআপ-কে বুঝে নিয়ে ৮৬ রানে অপরাজিত রইলেন এই ডানহাতি অভিজ্ঞ ব্যাটার। ফলে দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৩২৯ রান তোলার জন্য, এই মুহূর্তে শ্রীলঙ্কার লিড ৩৩৩ রানের। চতুর্থ দিনের সকালে শ্রীলঙ্কা ধারাবাহিকতা বজায় রাখতে পারলে, গল টেস্ট বাবর আজমদের হাত থেকে বেরিয়ে যাওয়া স্রেফ সময়ের অপেক্ষা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৩৬ রানে ১ উইকেট নিয়ে এ দিন মাঠে নেমেছিল শ্রীলঙ্কা। তৃতীয় দিনের শেষে তারা দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটের বিনিময়ে ৩২৯ রান তুলেছে। সুতরাং পাকিস্তানের তুলনায় সিংহলিরা এগিয়ে রয়েছে ৩৩৩ রানে। হাতে রয়েছে ১টি মাত্র উইকেট। দীনেশ চান্দিমাল ৮৬ রানে অপরাজিত রয়েছেন। এছাড়া ওশাদা ফার্নান্ডো ৬৪ ও কুশল মেন্ডিস ৭৬ রান করেন। ক্যাপ্টেন করুণারত্নে ১৬ রান করে আউট হন। পাকিস্তানের হয়ে মহম্মদ নওয়াজ ৮৮ রানে ৫টি ও ইয়াসির শাহ ১২২ রানে ৩টি উইকেট নিয়েছেন।



গল টেস্টের প্রথম ইনিংসে বড়সড় পুঁজি সংগ্রহ করে নেওয়া সম্ভব হয়নি শ্রীলঙ্কার পক্ষে। তবে ২২২ রান হাতে নিয়েই পাকিস্তানকে একসময় কোণঠাসা করে দিয়েছিল শ্রীলঙ্কা। শেষমেশ বাবর আজম অধিনায়কোচিত শতরানে পাকিস্তানকে বিপর্যয়ের হাত থেকে উদ্ধার করেন। ১৪৮ রানে ৯ উইকেট হারানো পাকিস্তান প্রথম ইনিংসে ২১৮ রান তোলে। সুতরাং, প্রথম ইনিংসে নিরিখে ৪ রানের সংক্ষিপ্ত লিড পেয়ে যায় শ্রীলঙ্কা।


যদিও এখনই শ্রীলঙ্কার খাতায় যত রান রয়েছে, তাতে গলে টেস্ট জিততে হলে রান তাড়া করার রেকর্ড গড়তে হবে পাকিস্তানকে। কারণ এই মাঠে সব থেকে বেশি ২৬৮ রান তাড়া করে জয়ের রেকর্ড রয়েছে শ্রীলঙ্কার। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এমন নজির গড়ে আয়োজকরা।


আরও পড়ুন: Virat Kohli | Sunil Gavaskar: বিরাটের থেকে ২০ মিনিট চাইলেন সুনীল গাভাসকর


আরও পড়ুন: Virat Kohli on Ben Stokes: স্টোকসই টক্কর দেওয়া সেরা লড়াকু প্রতিপক্ষ, বলে দিলেন বিরাট কোহলি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)