নিজস্ব প্রতিনিধি: ইংল্যান্ড সফরে যাওয়ার আগেই বিরাট কোহলি (Virat Kohli) কথা বলেছিলেন ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য নিয়ে। ভারত অধিনায়ক জানিয়ে ছিলেন যে, করোনা আবহে ক্রিকেট খেলাটা দমবন্ধকর। সেই হোটেল থেকে মাঠ এবং মাঠ থেকে হোটেল। বায়ো বাবলের আবদ্ধ জীবন থেকে মুক্তির প্রয়োজন। তবেই ক্রিকেটাররা চাঙ্গা ও চনমনে থাকতে পারবেন। অবশেষে তেমনটাই হতে চলেছে দলের জন্য ২০ দিনের একটা ব্রেকে ব্যবস্থা করেছে টিম ম্যানেজমেন্ট। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর কোহলি অ্যান্ড কোং তিন সপ্তাহ দু'দিনের জন্য বায়ো বাবল থেকে মুক্তি পাবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদ সংস্থা এএনআই-কে সূত্র জানাচ্ছেন, "নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হবে। তারপর ২৪ জুন থেকে বিরাটরা ব্রেকে যাবে। আবার ১৪ জুলাই সবাই একত্রিত হবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে।" যেহেতু করোনা পুরোপুরি চলে যায়নি, সেহেতু বিরাটরা কি একদম মুক্ত হয়েই ঘুরতে পারবেন? এই প্রশ্নের উত্তরে সূত্রের জবাব, "টিমের সুইচ অফ করে একটু রিল্যাক্স করারও প্রয়োজন আছে। আমরা কখনই এটা এড়িয়ে যেতে পারি না যে, করোনা পুরোপুরি চলে যায়নি। তো টিমের জন্য সফরের পরিকল্পনটা সেভাবেই করা হবে যাতে সকলে পরিবারের সঙ্গে কোথাও যেন আটকে না পরে ব্রেক নিতে গিয়ে। অন্য কোনও দেশে গিয়ে আচমকা করোনা সংক্রমণের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি হয়ে যায়, তার থেকে ব্রিটেনের মধ্যেই টিম ঘুরবে। আমরা সেটাই দেখছি।" 


আরও পড়ুন: IPL 2021: মরুদেশে দ্বিতীয় পর্বের টুর্নামেন্ট শুরু ১৯ সেপ্টেম্বর, ফাইনাল ১৫ অক্টোবর, জানিয়ে দিল BCCI


গত ৩ জুন পরিবার নিয়ে ইংল্যান্ডে পা রেখেছে বিরাট কোহলি অ্যান্ড কোং। কোয়ারেন্টিনের কঠোর নিয়ম মেনে আপাতত ১০ দিনের নিভৃতবাসে রয়েছে টিম। যদিও তার আগে মুম্বইতে ভারতীয় দল ১৪ দিনের আইসোলেশন পর্ব সেরেছে। ফলে বিরাটদের নিজেদের চাঙ্গা রাখার জন্য ব্রেক অত্যন্ত প্রয়োজনীয়। আর ১০ দিন পর ভারত সাউদাম্পটনের এজিয়েস বোলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে। তারপর ৪ অগাস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)