নিজস্ব প্রতিনিধি : বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ের কারণ হিসাবে তাঁকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে অনেকে। বলা হয়েছে, লিওনেল মেসির ব্যর্থতাই আর্জেন্টিনার বিদায়ের কারণ। দলের বিদায়ের পর এখনও মেসি মুখ খোলেননি। সমালোচকদের কোনও জবাব দেননি আর্জেন্টাইন তারকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  অনুষ্কার মতো বিদ্রুপের শিকার রোনাল্ডোর বান্ধবী


আর্জেন্টিনা দলে তিনিই প্রধান তারকা। তাই তাঁর উপর বাড়তি চাপ ছিল। তাঁর উপর প্রত্যাশাও ছিল বেশি। রাশিয়া বিশ্বকাপে দলের জন্য মেসির অবদান বলতে একটা গোল আর দুটো গোলে সহায়তা। তাঁর এমন ব্যর্থতার কারণ কী? সামনে এল চাঞ্চল্যকর তথ্য। যে তথ্য প্রমাণ করতে পারে, আখেরে মেসির কোনও দোষ নেই। দলের ব্যর্থতার সব দায় তাঁর উপর চাপানো যায় না।


আরও পড়ুন-  ফিফা'র কাছে অভিযোগ জানাল সেনেগাল


তথ্য বলছে, গোটা বিশ্বকাপে বিপক্ষ বক্সে সতীর্থদের থেকে মাত্র দুটো পাস পেয়েছেন মেসি। হ্যাঁ, মাত্র দুটো পাস। তার মধ্যে একটা ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। আরেকটা পাস তিনি পেয়েছেন আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে বক্সে পাওয়া বলে মেসি গোলে শট করেছিলেন। কিন্তু সেটা বিপক্ষ ডিফেন্ডাররা ব্লক করেন। 


আরও পড়ুন-  'আমার লক্ষ্য সোনার বুট নয়, বিশ্বকাপ জেতা'


তথ্য আরও বলছে, মাঝমাঠ থেকে ফাইনাল থার্ডে ঠিকঠাক বল বাড়াতে ব্যর্থ আর্জেন্টিনার মিডফিল্ডাররা। শেষ দুই ম্যাচে এভার বানেগা দলে আসার পর তবুও ফাইনাল থার্ড অঞ্চলে কিছু পাসের সরবরাহ বেড়েছিল। কিন্তু সেই সংখ্যাটাও যথেষ্ট ছিল না।