নিজস্ব প্রতিবেদন :  বৃত্ত সম্পূর্ণ হতেই সরে দাঁড়ালেন স্টিফেন কনস্টানটাইন। গ্রুপের শেষ ম্যাচে বাহরিনের কাছে ০-১ গোলে হেরে এশিয়ান কাপ থেকে বিদায় নিয়েছে ভারতীয় ফুটবল দল। শারজায় এশিয়ান কাপ জয়ের স্বপ্নভঙ্গ হতেই ম্যাচ শেষে পদত্যাগ করলেন জাতীয় দলের কোচ স্টিফেন কনস্টানটাইন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - শারজায় সমাধিস্থ ভারতের এশিয়ান জয়ের স্বপ্ন, বাহরিনের কাছে ১-০-তে হার সুনীলদের


এএফসি এশিয়ান কাপে গ্রুপের শেষ ম্যাচে বাহরিনের কাছে হারের পরই সাংবাদিক সম্মেলনে গিয়ে স্টিফেন কনস্টানটাইন ঘোষণা করে দিলেন, তিনি ভারতীয় দলের দায়িত্ব ছাড়ছেন। ২০১৪ সালে ভারতীয় দলের কোচ হিসেবে দ্বিতীয় ইনিংস শুরু করেন কনস্টানটাইন। কনস্টানটাইনের হাত ধরেই ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৭৩ থেকে ১০০-র মধ্যে ঢুকে পরে ভারতীয় ফুটবল দল। তাঁর তত্বাবধানেই ভারতীয় ফুটবল দীর্ঘদিন পর আবার এশিয়ান কাপে স্বপ্ন দেখতে শুরু করে। যদিও এই এশিয়ান কাপ পর্যন্তই স্টিফেনের সঙ্গে চুক্তি ছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের। ম্যাচ শেষে স্টিফেন বলেন, " চার বছর আগে দায়িত্ব নেওয়ার সময় লক্ষ্য ছিল এশিয়ান কাপে যোগ্যতা অর্জন করা। সেই লক্ষ্য পূর্ণ হয়েছে। আমার বৃত্ত পূর্ণ হল। তাই সরে যাওয়ার সিদ্ধান্ত নিলাম।" ২০০২ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত প্রথমবার ভারতের দায়িত্ব নেন ব্রিটিশ কোচ।



সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস সরকারিভাবে স্টিফেনের থেকে কোনও পদত্যাগপত্র না পেলেও তাঁর ইচ্ছেতেই সম্মতি জানিয়ে তাঁকে ধন্যবাদ জানিয়েছেন।