নিজস্ব প্রতিবেদন: তিনি গ্রেট কিনা, এনিয়ে এখনও অনেক বিতর্ক রয়েছে। তবে ২৯ বছর বয়সেই যে তিনি মাস্টারমশাই হয়ে উঠেছেন তা এবার খাতায় কলমে প্রমাণিত হল। ক্রিকেটের ব্যাকরণের হাতে গোনা যে কজন শিক্ষক রয়েছেন, তাঁদের মধ্যে বিরাট কোহলি যে অন্যতম তা নিজে মুখেই স্বীকার করলেন স্টিভ স্মিথ। কোনও রাখঢাক না করেই বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান জানিয়ে দিলেন, তিনি বিরাটের ব্যাটিং দেখে শেখেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- মেজাজ হারালেন ধোনি, বকুনি দিলেন মণীশ পাণ্ডেকে


ক্রিকেট ডট কম-কে দেওয়া এক সাক্ষাৎকারে অজি অধিনায়ক জানালেন, "বিরাট যেভাবে স্পিন খেলে, যেভাবে কব্জির মোচড়ে অফসাইডে রান করে, সেটা আমার কাছে শিক্ষণীয়। আমি ওকে ব্যাট করতে দেখি, নিজে চেষ্টা করছি এবং শিখছি। নিজস্বতার কারণেই বিরাট বিশ্বসেরাদের মধ্যে অন্যতম একজন। আমি চেষ্টা করি সেরাদের সেরাটা শেখার।" 


আরও পড়ুন- জলে যাবে নাইটদের ৯.৬ কোটি?


বিরাট কোহলির সঙ্গে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স এবং নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের কথাও উল্লেখ করেন স্টিভ স্মিথ। এবিডি'র কথা বলতে গিয়ে তিনি বলেন, "এবি ডিভিলিয়ার্স যেভাবে ব্যাক থেকে বল হিট করে আমি সেটা অনুকরণ করার চেষ্টা করি। বল যখন রিভার্স করে আমি তখন ডিভিলিয়ার্সের মতো ব্যাট করার চেষ্টা করি।" স্টিভ স্মিথ আরও বলেন, কীভাবে 'লেট খেলতে হয়', কেন উইলিয়ামের থেকে সেটা তিনি আয়ত্ত করার চেষ্টা করেন।