জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্যসমাপ্ত চার ম্যাচের বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border-Gavaskar Trophy) ভারত ২-১ জিতেছে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ছিল সিরিজের চর্তুথ ও শেষ টেস্ট। ম্যাচের পঞ্চম দিনের সকালেই ভারত মাঠে নামার আগে সুখবর পেয়ে গিয়েছিল। ক্রায়েস্টচার্চে নিউজিল্যান্ড রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতেই রোহিত শর্মাদের (Rohit Sharma) হাতে চল আসে ডব্লিউটিসি ফাইনালের (WTC Final 2023) কনফার্মড টিকিট। মানে রহস্য-রোমাঞ্চে ভরা উত্তেজনার একটা সপ্তাহ শেষ হয়। আগামী ৭-১১ জুন লন্ডনের ঐতিহাসিক ওভালে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার খেতাবি লড়াইয়ে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS)। এই টেস্ট মহাযুদ্ধে উইকেটের পিছনে কেএস ভরতকে (KS Bharat) চাইছেন না সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার ও প্রাক্তন অধিনায়ক জানিয়ে দিলেন যে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিনি কাকে দেখছেন! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুনR Ashwin: সামনেই ডেডলাইন, বিপাকে অশ্বিন, দ্বারস্থ হলেন বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির!


গাভাসকর এক সাক্ষাৎকারে বলেছেন, 'বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কেএল রাহুলকেই উইকেটকিপার হিসেবে দেখা উচিত। ও ওভালে পাঁচ বা ছয়ে ব্যাট করলে আমাদের ব্যাটিং আরও শক্তিশালী হবে। কারণ গতবছর ও ইংল্যান্ডে দারুণ ব্যাট করেছিল। ও লর্ডসে সেঞ্চুরি করেছিল। আমি শুধু বলব ডব্লিউটিসি ফাইনালের প্রথম একাদশ বেছে নেওয়ার সময়ে রাহুলের কথা মাথায় রাখা হোক।' ঋষভ পন্থ না খেলায় বর্ডার-গাভাসকর ট্রফিতে অভিষেক হয় ভরতের। তবে ২৯ বছরের অন্ধ্রের উইকেটকিপার-ব্যাটার না উইকেটের পিছনে, না ব্যাট হাতে ছাপ রেখেছেন। একাধিক ক্যাচ ফসকান ভরত। পাশাপাশি ছয় ইনিংস মিলিয়ে ২০.২০-এর গড়ে ১০১ রান করেন তিনি। ভারতের হয়ে টেস্ট অভিষেক করার নেপথ্যে ভরতের বায়োডেটা বেশ শক্তিশালী ছিল। ভরত ৮৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে করেছেন ৪৭০৭ রান। দেশের ৩০৫ তম টেস্ট ক্রিকেটার হলেন তিনি। তিনিই প্রথম উইকেটকিপার যিনি রঞ্জিতে ট্রিপল সেঞ্চুরি করার ইতিহাস করেছেন।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)