মুম্বই ১৩১/৭
বাংলা ১২১/৮
১০ রানে জয়ী মুম্বই


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিজস্ব প্রতিবেদন: ছত্তীসগঢ় ও বরোদাকে হারিয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে (Syed Mushtaq Ali Trophy) অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছিল বাংলা। কিন্তু শনিবার বাংলার বিজয়রথের চাকা বসে গেল মুম্বইয়ের সামনে। অজিঙ্কা রাহানের দল ১০ রানে হারিয়ে দিল সুদীপ চট্টোপাধ্যায়ের বঙ্গব্রিগেডকে। এদিন গুয়াহাটির বারসাপাড়ার এসিএ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বই। কিন্তু বাংলার বোলারদের দাপটে রাহানে অ্যান্ড কোং মাত্র ১৩১ রানে গুটিয়ে যায়। তারকা খচিত মুম্বইয়ের ব্যাটিং লাইন আপের কেউই সেভাবে দাঁড়াতে পারেননি এদিন ঋত্বিক চট্টোপাধ্যায়দের সামনে। 


মুম্বইয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন হেভিওয়েট জুটি রাহানে ও পৃথ্বী শ। প্রথম উইকেটে মাত্র ১০ রান তোলেন তাঁরা। ৯ বলে ৬ রান করে ফিরে যান পৃথ্বী। শাহবাজের বলে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর কিছুক্ষণ ক্রিজে থাকেন রাহানে। ভারতীয় দলে টেস্ট ভাইস-ক্যাপ্টেন ১৬ বলে ১৭ রান করে ফিরে যান। ঋত্বিকের শিকার হন তিনি। এরপর মিডল অর্ডারে যশস্বী জয়সওয়াল (১৯), আদিত্য তারে (১১) ও শিবম দুবের (২৪) মতো তারকারা স্কোরবোর্ডে কিছুটা করে রান যোগ করেন। নির্ধারিত ২০ ওভারে বাংলার বোলাররা বেশ কম রানেই হেভিওয়েট দলকে বেঁধে রেখেছিল। এদিন ঋত্বিক ২টি, শাহবাজ, মুকেশ কুমার, প্রদীপ্ত প্রামাণিক ও করণ লাল একটি করে উইকেট নেন।


আরও পড়ুন: Ravindra Jadeja: 'ব্যাগ প্যাক করে ঘরে ফিরে যাব!' সাংবাদিককে বললেন জাদেজা


এই রান তাড়া করতে নেমে বাংলা ৪৪ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলে। দুই ওপেনার অভিষেক দাস (১৪) ও ক্যাপ্টেন সুদীপ (১) ১৫ রানের মধ্যে ফিরে যান। তিনে নামা করণ ফেরেন মাত্র ৩ রান করে। ঋদ্ধির ১৫ রান করে ফেরেন। এরপর খেলাটা ধরেন খাইফ আহমেদ ও  ঋত্বিক রায়চৌধুরি। খাইফ করেন ৩১ বলে ৩১। ঋত্বিকের ব্যাট থেকে আসে ৩০ রান। ১৮ ওভারের মধ্যে বাংলা হাফ ডজন উইকেট খুইয়ে ফেলে। কিন্তু মুম্বইয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে শেষের দিকের চাপটা আর সামলাতে পারেনি সুদীপ অ্যান্ড কোং। ১০ রানেই হারে বাংলা। এদিন মুম্বইয়ের হয়ে বল হাতে জ্বলে ওঠেন মোহিত আবস্তি। তিন উইকেট নেন তিনি। সিধেশ লাদ ও তুষার দেশপাণ্ডে নেন ২টি করে উইকেট। এক উইকেট শিবম দুবের। ম্যাচ হেরেও বাংলা গ্রুপ বি-র পয়েন্ট টেবিলে একেই থাকল। দুই ম্যাচে বাংলার ঝুলিতে ৮ পয়েন্ট। আগামী সপ্তাহে সোম-মঙ্গল ব্যাক-টু-ব্যাক ম্যাচ খেবে বাংলা। সার্ভিসেসের পর কর্ণাটকের মুখোমুখি হবে বাংলা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)