নিজস্ব প্রতিবেদন: আসন্ন টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2021 Draws) গ্রুপ বিন্যাস করে ফেলল আইসিসি ( ICC)। শুক্রবার বিবৃতি দিয়ে ঘোষণা করে দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। বাইশ গজের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তানকে রাখা হয়েছে একই গ্রুপে। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে কুড়ি ওভারের শো-পিস ইভেন্ট। শেষ ১৪ নভেম্বর। এবার বিশ্বকাপের আয়োজক দেশ ভারত। কিন্তু করোনা আবহে টুর্নামেন্ট ভারত থেকে স্থানান্তরিত হয়েছে মরুদেশে। সংযুক্ত আরব আমিরশাহী ছাড়াও এবার খেলা হবে ওমানে। ২০১৯ বিশ্বকাপের পর ফের একবার ভারত-পাকিস্তান মুখোমুখি হবে আন্তর্জাতিক আঙিনায়।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:Pant র পর COVID-19 পজিটিভ ভারতের সাপোর্ট স্টাফ! নিভৃতবাসে গেলেন Wriddhiman Saha


আইসিসি যে গ্রুপ বিন্যাস করেছে সেখানে গ্রুপ টু-তে ভারত,পাকিস্তানের সঙ্গে রয়েছে আফগানিস্তান ও নিউজিল্যান্ড। অন্যদিকে গ্রুপ ওয়ানে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ রয়েছে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহ (Jay Shah) গতকালই পৌঁছে গিয়েছিলেন ওমানে। এদিন বোর্ডের দুই শীর্ষ কর্তার উপস্থিতিতেই আইসিসি অস্থায়ী সিইও জিওফ অ্যালারডাইস মাসকাটে টি-২০ বিশ্বকাপের ড্র ঘোষণা করেন। মনে করা হচ্ছে আগামী সপ্তাহের মধ্যেই বিশ্বকাপের সূচিও ঘোষিত হয়ে যাবে। ২০১৬ সালের পর ফের বিশ্বকাপ হচ্ছে ২০২১ সালে। গতবছর বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অতিমারির জন্য তা পিছিয়ে যায়।


কোয়ালিফায়ার্স


গ্রুপ এ:  শ্রীলঙ্কা, নামিবিয়া, নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড


গ্রুপ বি: ওমান, বাংলাদেশ, পাপুয়া নিউ গিনি ও স্কটল্যান্ড



সুপার টুয়েলভ 


গ্রুপ ওয়ান: ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ + (গ্রুপ 'এ'র বিজয়ী ও গ্রুপ 'বি'র রানার্স)


গ্রুপ টু: ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান + (গ্রুপ 'বি'র বিজয়ী ও গ্রুপ 'এ'র রানার্স)


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)