নিজস্ব প্রতিবেদন:  যেভাবে ভারতে করোনা প্রভাব বৃদ্ধি পেয়েছে এবং আগামী দিনে তৃতীয় ঢেউয়ের সম্ভাবনা রয়েছে সেখানে অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে সংশয়ে বিসিসিআই (BCCI)। আদৌ তা ভারতের মাটিয়ে আয়োজিত হবে না অন্যত্র তা নিয়ে আইসিসির কাছে সময় চেয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার আইসিসি-র (ICC) এক্সিকিউটিভ বোর্ড মিটিংয়ে বিসিসিআইয়ের জন্য সময়সীমা বেধে দিল আইসিসি। ২০২১ টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ভারতকে ২৮ জুন পর্যন্ত সময়সীমা দিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা৷


ভারতের মাটিতে বিশ্বকাপ না-হলে ব্যাক-আপ ভেন্যুতে বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি, এমনটাও জানান হয়েছে৷ করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত৷ বর্তমানে দেশে সংক্রমণ ও মৃত্যুর হার কিছুটা কমলেও এখনও নিরাপদ নয়। শনিবারই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আরও এক মাস সময় আইসিসির কাছে চায় এক বোর্ড কর্তা। 


আরও পড়ুন, অধরা সমাধানসূত্র, শ্রী সিমেন্টের চুক্তিপত্রে সই করবে না East Bengal


এর আগে অতিমারির কারণে আইপিএল ২০২১ মরশুমের ২৯ ম্যাচের পর স্থগিত হয়ে যায় সব ম্যাচ। আগামী সেপ্টেম্বর মাসে বাকি ম্যাচে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তবে বাকি টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজন করা হবে বলেই খবর৷ 


ইতিমধ্যেই IPL বন্ধ হওয়ায় ২৭০ মিলিয়ন মার্কিন ডলার লোকসান হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। আইপিএল চলাকালীন বেশ কয়েকজন ক্রিকেটার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্থগিত করা হয় বিশ্ব ক্রিকেটের এই জনপ্রিয় টুর্নামেন্ট। 


গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। করোনা জন্য সেই বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়। এই বছর ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেলেও করোনার দ্বিতীয় ঢেউ মিটলে তা সম্ভব হবে কি না, সে সিদ্ধান্ত নেবে সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন বোর্ড। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)