নিজস্ব প্রতিবেদন: মারণ ভাইরাসের ধাক্কায় স্তব্ধ গোটা বিশ্ব। বন্ধ ক্রিকেট। কবে শুরু হবে জানা নেই কারোর। তা সত্ত্বেও গত সপ্তাহে আইসিসি-র এগজিকিউটিভ কমিটির বৈঠক শেষে বলা হয়েছিল যে সূচি মেনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে তৎপর বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (ICC)। তবে বর্তমান পরিস্থিতিতে সবকিছু স্বাভাবিক হয়ে গেলে সূচি মেনে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া কার্যত অসম্ভব বলেই মনে করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড(BCCI)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিকের মতে, করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক বিমান পরিষেবা কবে থেকে চালু হবে কিংবা নিরাপদ হবে, তার নিশ্চয়তা দিতে পারছেন না কেউ! তাঁর আরও প্রশ্ন আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়া কিংবা আইসিসি কি এত বড় ইভেন্টের সঙ্গে যুক্ত সবার জীবনের নিশ্চয়তা দিতে পারবে? তাছাড়া বিশ্বকাপ খেলিয়ে দেশগুলোর সরকার তাদের দলকে অস্ট্রেলিয়ায় যাওয়ার অনুমতি দেবে কিনা, তা নিয়েও সংশয় থাকছে।



স্টেডিয়ামে সামাজিক দূরত্ব মেনে দর্শকদের খেলা দেখার বিষয়টি কার্যকর করাও কার্যত অসম্ভব। সেক্ষেত্রে বিকল্প হিসেবে থাকছে ক্লোজডডোর বিশ্বকাপ। যা নিয়েও ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন ক্রিকেটারসহ অনেকেই। সবদিক বিবেচনা করে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তার মতে, অক্টোবর-নভেম্বরে সূচি মেনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা শুধু কঠিনই নয়, কার্যত অসম্ভব।


 


আরও পড়ুন -   নতুন মরশুমে লাল-হলুদের কোচ মারিও? কোচ নিয়োগে ধীরে চলো নীতি ইস্টবেঙ্গলের