জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুয়ারে মহাযুদ্ধ। হাতে আর ঠিক দু'দিন। আগামী রবিবার অর্থাৎ ২৩ অক্টোবর, চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিরুদ্ধে মেলবোর্নের বাইশ গজে মুখোমুখি টিম ইন্ডিয়া (India vs Pakistan)। কুড়ি ওভারের বিশ্বকাপে (T20 World Cup 2022) রোহিত শর্মা (Rohit Sharma) বনাম বাবর আজম (Babar Azam) ডুয়েল। তার আগেই ভারতের প্রাক্তন অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar) বড় মন্তব্য করে দিলেন। তাঁর কথা নিঃসন্দেহে বাবরদের রক্তচাপ বাড়িয়ে দেবে। 'লিটল মাস্টার' প্রকারান্তে বুঝিয়ে দিলেন যে, পাকিস্তান কোথাও প্রস্তুত নয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে গাভাসকর বলেন, 'ব্যাটারদের কথা বললে বলতে হয়, ভারতীয় ব্যাটাররা জানে যে, অস্ট্রেলিয়ার মাটিতে নতুন বলের ঠিক কী চরিত্র। শাহিন শাহ আফ্রিদি কী করছে। ফলে ব্য়াটারদের একটা গুরুত্বপূর্ণ দিক। ভারতীয়রা অনেক বেশি প্রস্তুত পাকিস্তানের তুলনায়। গতবার শাহিনের ২-৩ ওভার ভারতকে ম্যাচ থেকে বার করে দিয়েছিল।'গতবছর দুবাইয়ে টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। শাহিনের আগুনে গতিতে নাস্তানাবুদ হয়েছিল টিম ইন্ডিয়া। ৩১ রানে তিন উইকেট নিয়েছিলেন শাহিন। কেএল রাহুল, রোহিত শর্মা ও বিরাট কোহলি শাহিনের শিকার হয়েছিলেন। গতবারের কথা টেনেই শাহিনের কথা বলেছেন গাভাসকর। পাকিস্তানের কোচ টম মুডি বলছেন যে, ভারত-পাকিস্তান লড়াই হবে তাঁর দেশের বোলারদের সঙ্গে ভারতীয় ব্যাটারদের। মুডি বলছেন, 'আমার কাছে ভারত-পাকিস্তান ম্যাচ অত্যন্ত আকর্ষণীয় প্রতিযোগিতা। ভারতের যেমন ব্যাটিং শক্তিশালী, তেমন পাকিস্তানের বোলিং। আমার কাছে দেখার যে, ভারত কত ভাল নতুন বলের বিরুদ্ধে খেলে।'


আরও পড়ুন: Virat Kohli, ICC T20 World Cup 2022: কখনও রাগ, কখনও অনুরোধ! নেটে বিরাট কোহলির একাধিক রুপ, ভিডিয়ো ভাইরাল


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


ভারত-পাকিস্তান মহারণ মানেই বিশ্বক্রিকেট জুড়েই তুমুল আলোড়ন। উত্তেজনার পারদ একেবারে হুহু করে চড়তে থাকে। ১০ মিনিটের মধ্যে ভারত-পাক ম্যাচের সব টিকিট শেষ হয়ে গিয়েছিল। তবে এখন প্রশ্ন একটাই। আদৌ মেলবোর্নে ভারত-পাক (India vs Pakistan) ম্যাচ হবে তো। হাওয়া অফিসের পূর্বাভাসে কিন্তু অশনি সঙ্কেত। ম্যাচ শুরুর এক সপ্তাহ আগে, আবহাওয়ার যে, আগাম আঁচ পাওয়া যাচ্ছে, তা কিন্তু দুই দেশের ক্রিকেটারদেরই নয়, ওয়াঘার এপার ও ওপারের ফ্যানদের করবে চূড়ান্ত হতাশ। জানা যাচ্ছে ম্যাচের দিন মুষলধারে ভাসবে মেলবোর্ন। বজ্রবিদ্যুৎ-সহ অতি ভারী বৃষ্টি হবে সেদিন। ভারত-পাকিস্তান ম্যাচ যদি বৃষ্টিতে ধুয়ে যায়, সে ক্ষেত্রে খেলা কিন্তু রিজার্ভ-ডে'তে গড়াবে না। কারণ সংরক্ষিত দিন বরাদ্দ শুধুমাত্র দু'টি সেমিফাইনাল ও ফাইনালের জন্য। তাও যদি একান্তই ন্যূনতম পাঁচ ওভারের ম্য়াচ না করা যায়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)