নিজস্ব প্রতিবেদন: শেষ ১৫ ম্যাচে জয় মাত্র ২টি-তে। হার ১৩টি আন্তর্জাতিক একদিনের ম্যাচে। দশা এমনই করুণ, যে হারতে হারতে আর নামতে নামতে ছয়ে এসে দাঁড়াল ব্যাগি গ্রিনরা। স্বর্ণাঙ্কিত গৌরব রচনা করা স্টিভ ওয়া, রিকি পন্টিং, মাইকেল ক্লার্ক, স্টিভ স্মিথদের অস্ট্রেলিয়ার এমন অবনমন গত ৩৪ বছরে দেখা যায়নি। ক্রিকেট বিশ্বে ‘ব্রাজিল হওয়া’ একমাত্র দেশ, যারা পাঁচ পাঁচটা বিশ্বকাপ জিতেছে, তাঁরা কিনা প্রথম পাঁচেই নেই! অবিশ্বাস্য হলেও এটাই সত্যি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাশিয়ায় গোলবাজি- গোল করলেই 'টপলেস' হবেন এই সুপার মডেল!


আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের তালিকা অনুযায়ী- ইংল্যান্ড (১২৪) , ভারত (১২২), দক্ষিণ আফ্রিকা (১১৩), নিউজিল্যান্ড (১১২) এবং পাকিস্তানের (১০২) পর ১০২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে  টিম পেইনের দল।


রাশিয়ায় গোলবাজি- নেইমারের প্রেমিকার শরীরে আঁকিবুকি করছে ‘অচেনা’ হাত! ভিডিও ভাইরাল


ক্যাঙ্গারুদের পরেই আছে বেঙ্গল টাইগাররা। আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ হারলেও ৯৩ পয়েন্ট নিয়ে সাতে আছে বাংলাদেশিরা। এরপর আছে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের মতো বিশ্ব শাসন করা ক্রিকেট দলগুলোও।


রাশিয়ায় গোলবাজি- মেসির পেনাল্টি মিস নিয়ে মুখ খুললেন মারাদোনা


১৯৮৪ সালে শেষবার আইসিসি (ওয়ানডে) তালিকায় ছয়ে নেমেছিল ব্যাগি গ্রিনরা। ২০১৬-১৭ মরসুমের পর থেকে এই পর্যন্ত পারফরম্যান্স এতটাই তলানিতে এসে ঠেকেছে যে ৩ দশক ধরে যে আগ্রাসন তারা বজায় রেখেছিল, তা এক ঝটকায় খতম।


উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি একদিনের সিরিজেও বেহাল দশা স্টিভ-ওয়ার্নার বিহীন অস্ট্রেলিয়ার। দলের হাল ধরতে জাস্টিন ল্যাঙ্গারকে কোচ করা হয়েছে ঠিকই, কিন্ত এখনও ব্যাগি গ্রিনদের জয়ের ট্র্যাকে তুলতে পারেননি তিনি।