নিজস্ব প্রতিনিধি : ভারতীয় শিবিরে সকাল সকাল সবার মুড ভাল ছিল। ইংল্যান্ডের কাছে দ্বিতীয় টেস্টে হারের পর থেকে বিরাট কোহলির টিমের অন্দরমহলে থমথমে পরিবেশ ছিল। কিন্তু বৃহস্পতিবার সকালে হঠাত্ করেই আবহাওয়ার পরিবর্তন ঘটল টিম ইন্ডিয়ায়। সবাই কেমন যেন চনমনে হয়ে উঠল হঠাত্ করেই। হঠাত্ এতটা আবহাওয়ার পরিবর্তন কেন? তাও আবার সিরিজের তৃতীয় তথা গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ‘ব্যর্থ হলে আর ওপেন করতে চাইব না’, ওয়াদেকরকে বলেছিলেন সচিন


আচমকাই আশঙ্কার বাতাবরণ তৈরি হয়েছিল টিম ইন্ডিয়ায়। খবর ছড়িয়েছিল, বিরাট কোহলি হয়তো তৃতীয় টেস্টে খেলতে পারবেন না। একে ইংল্যান্ডের সামনে টিম ইন্ডিয়ার অসহায় অবস্থা। কোনওভাবেই ইংরেজ বোলারদের সামনে মাথা তুলে দাঁড়াতে পারছে না ভারতীয় ব্যাটিং লাইনের টপ অর্ডার। শিখর, বিজয়, পুজারারা একের পর এক ইনিংসে ব্যর্থ। তার মাঝে কোহলির খেলা নিয়ে অনিশ্চয়তা স্বাভাবিকভাবেই আশঙ্কা তৈরি করেছিল। পিঠের ব্যথায় কাবু ছিলেন ক্যাপ্টেন। পরে সাংবাদিক সম্মেলনে এসে বলেছিলেন, ''এখনও পাঁচদিন সময় রয়েছে। দেখা যাক। তবে এই পিঠের ব্যথা নিয়ে আমি বারবার সমস্যায় পড়ছি।'' বৃহস্পতিবার সকালে অবশ্য কোহলিকে দেখা গেল খোশমেজাজে। টিম ইন্ডিয়ার সূত্র থেকে জানা গেল, পিঠের চোট কাটিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন কোহলি। ফলে তৃতীয় টেস্টে তাঁর না খেলার আর কোনও কারণ নেই।


আরও পড়ুন-  বিরাট কোহলিকে সরিয়ে দেশের 'ফিটেস্ট' ক্রীড়াবিদ হকির সর্দার


১৮ আগস্ট থেকে শুরু সিরিজের তৃতীয় টেস্ট। তার আগে নটিংহ্যামে পৌঁছে শেষবেলার প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। বৃহস্পতিবারও ছিল টিম ইন্ডিয়ার প্র্যাকটিস সেশন। তার আগে অবশ্য ভারতীয় দলের অন্দরমহলে সদ্যপ্রয়াত অজিত ওয়াদেকরের স্মৃতিচারণা হল। ভারতী দলের প্রত্যেকে ভারতের প্রাক্তন ক্যাপ্টেন ওয়াদেকরকে স্মরণ করলেন নিজেদের মতো করে। আর টিম ইন্ডিয়ার তরফে ওয়াদেকরের মৃত্যুতে শোকজ্ঞাপন করা হল। কোহলিরা প্র্যাকটিস সেশন শুরুর আগে প্রাক্তন ক্যাপ্টেনের জন্য দু মিনিট নীরবতা পালন করলেন।