নিজস্ব প্রতিবেদন : ঘরোয়া ক্রিকেটে রেকর্ড গড়লেন ১৯ বছর বয়সী পুদুচেরির বাঁ হাতি স্পিনার সিদাক সিং। কর্ণেল সিকে নাইডু অনূর্ধ্ব-২৩ প্রতিযোগিতায় মণিপুরের বিরুদ্ধে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে এই নজির গড়লেন সিদাক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - তারুণ্য এবং অভিজ্ঞতার সংমিশ্রণে দলগঠনের লক্ষ্যে ভারত


২০১৮-১৯ সালের ক্রিকেট মরশুমে নতুন দল হিসেবে সুযোগ পেয়েছে পুদুচেরি। সেই পুদুচেরির সিএপি সিয়েচেম মাঠে শনিবার তাঁর দাপটেই মণিপুরের ইনিংস শেষ হল মাত্র ৭১ রানে। টস জিতে ফিল্ডিং নেয় পুদুচেরি। সিদাকের প্রথম উইকেটটি আসে ম্যাচের ষষ্ঠ ওভারে। তারপর বাকিটা ইতিহাস। বাঁ-হাতি স্পিনারের বোলিং গড় ১৭.৫-৭-৩১-১০।


সিদাক মুম্বইয়ের ক্রিকেটার। মাত্র ১৫ বছর বয়সে মুম্বইয়ের হয়ে অভিষেক হয় তাঁর। মুম্বইয়ের হয়েও সাতটি টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছেন তিনি। সচিন তেন্ডুলকরের পর দ্বিতীয় কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে মুম্বই দলে খেলেন তিনি। তবে সিদাকের সন্দেহজনক বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে। অ্যাকশন বদল করতে হয় তাঁকে। অ্যাকশন বদল করে এই মরশুমে তিনি পুদুচেরির হয়ে খেলছেন।



১৯৯৯ সালে দিল্লির ফিরোজ শাহ কোটলায় পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে এক ইনিংসে দশ উইকেট নিয়েছিলেন অনিল কুম্বলে। কুম্বলের আগে ইংল্যান্ডের জিম লেকার ১৯৫৬ সালে ম্যাঞ্চস্টারে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে এক ইনিংসে দশ উইকেট নিয়েছিলেন। সিদাক এবার জিম লেকার, অনিল কুম্বলের সঙ্গে এক সারিতে উঠে এলেন। সিদাক করলেন অনূর্দ্ধ ২৩ ক্রিকেটে, যা কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে নয়।