ওয়েব ডেস্ক: শুরুটা ছিল চমৎকার। বাংলাদেশকে হেলায় উড়িয়ে দিয়ে বুম বুম আফ্রিদিদের বিশ্বকাপ অভিযান দেখে অনেকেই ভেবেছিলেন, 'দম আছে'। এশিয়া কাপে হতশ্রী ক্রিকেটের পর ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে, তাঁদের প্রথম ম্যাচে আফ্রিদি থেকে আমের ঝলসে উঠেছিল পাকিস্তান। আফ্রিদির ব্যাটিং ঝড় আর 'আমের এক্সপ্রেসে'র গতি আর সুইং, কমেন্ট্রি বক্স থেকে কলকাতা টু করাচি, বাহ বাহ রব উঠেছিল পাকিস্তান ফ্যানদের গলায়। প্রতিপক্ষ ভারতের কাছে হারলেও লড়াই ছিল জমাটি। নিউজিল্যান্ডের কাছে নাকানি চুবানি। একেরপর এক বিতর্কে জড়িয়েছেন ক্যাপ্টেন আফ্রিদি। শেষ ম্যাচে পাকিস্তান মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার সঙ্গে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সোয়েব মালিকের হুংকার, "আফ্রিদিকে লিয়ে ওয়ার্ল্ড কাপ জিত না চাহেতে হে"। জিতলে সেমিতে যাওয়ার কিঞ্চিৎ আশা থাকবে পাকিস্তানের, হারলেই 'ব্যাক টু হোম'। পাকিস্তান হয়ত ধারে ভারে অজি ব্রিগেডের থেকে পিছিয়ে, কিন্তু ইতিহাস বলছে আজ দিন পাকিস্তানের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৩ ম্যাচে ২ট হার, ১টি জয়। অস্ট্রেলিয়াকে হারাতে পারলে খাতায় কলমে সেমিতে যাওয়ার চান্স থাকবে পাকিস্তানের। সেক্ষেত্রে ভারত অস্ট্রেলিয়া ম্যাচই হবে পাকিস্তানের সেমিতে যাওয়ার গেটওয়ে। আজ পাকিস্তান জিতবে না হারবে, তা শুধু মাত্র সময়ের অপেক্ষা। কিন্তু ইতিহাস, লাক আজ পাকিস্তানের সঙ্গে। কেন?



২৫ মার্চ ১৯৯২ অস্ট্রেলিয়ার মেলবোর্নে ইতিহাস রচনা করেছিল ইমারান খানের পাকিস্তান। প্রথমবার বিশ্বকাপ জয়। ইংল্যান্ডে ২২ রানে পরাজিত করে বিশ্বজয়ীদের তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করেছে পআকিস্তান। আজ প্রতিপক্ষ ইংল্যান্ড নয়। ক্রিকেটকে শাসন করেছে গোটা দু'দশক। ৫বার বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়াকে হারানোটা মোটেই সহজ নয়। কিন্তু ক্রিকেটে মিরাকেল হয়। পাঞ্জাবে পাকিস্তানের জয়, অপেক্ষা ইতিহাসের প্রত্যাবর্তনের।